আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিত-বিরাটের পর টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন এই IPL তারকারা, ভবিষ্যদ্বাণী ভারতীয় কিংবদন্তির !!

Published on:

WhatsApp Group Join Now

আমরা যদি বর্তমানে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় খেলোয়াড়দের কথা বলি , তাহলে বিরাট কোহলি এবং অন্যদের নাম অবশ্যই এতে অন্তর্ভুক্ত হবে। অনেক তরুণ খেলোয়াড় উভয় কিংবদন্তীকে তাদের আইডল হিসাবে বিবেচনা করে এবং আলাদা হওয়ার স্বপ্ন দেখে। রোহিত শর্মা এবং বিরাট কোহলি গত কয়েক বছর ধরে টিম ইন্ডিয়াতে (Team India) গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। নিজের একটা আলাদা পরিচয় তৈরি করেছেন। এখন এই দুই জায়ান্টই তাদের প্রতিভার শেষ পর্যায়ে। সাক্ষাত্কারের সময়, যখন প্রাক্তন ক্রিকেটার পীযূষ চাওলাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে রোহিত-বিরাটের জায়গায় কে আসবেন, তিনি টিম ইন্ডিয়ার দুই ব্যাটসম্যানের নাম দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পীযূষ চাওলা সেই দুই খেলোয়াড়ের নাম রেখেছেন যারা ভবিষ্যতে তাদের দুজনের বদলের জন্য প্রস্তুত হচ্ছেন। এই দুই গ্রেট, যারা টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন, তারা এখন টেস্ট ও ওয়ানডেতে মনোযোগ দিচ্ছেন। রোহিতের বয়স ৩৭ বছর, বিরাটের বয়স নভেম্বরে ৩৬ বছর হবে। এই দুই খেলোয়াড়ের পর টিম ইন্ডিয়াতে তাদের জায়গায় কে আসছেন? এই প্রশ্নে নিজের মতামত দিয়েছেন ভারতীয় স্পিনার পীযূষ চাওলা। তিনি বিশ্বাস করেন যে শুভমান গিল এবং ঋতুরাজ গায়কওয়াড় উভয় অভিজ্ঞদের প্রতিস্থাপন করতে পারেন।

ভারতীয় লেগ স্পিনার পীযূষ চাওলা বিশ্বাস করেন যে শুভমান গিল এবং রুতুরাজ গায়কওয়াড় হলেন এমন খেলোয়াড় যারা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে প্রতিস্থাপন করতে পারেন। শুভঙ্কর মিশ্রের পডকাস্টে পীযূষ এই ভবিষ্যদ্বাণী করেছেন। এই দুটিতে তিনি যুব খেলোয়াড়দের প্রশংসায় ব্যালাড পড়েন এবং বিশেষ খেলোয়াড়দের কথা বলেন। পীযূষ চাওলা শুভমান গিলের শক্তিশালী কৌশলের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘যখনই কেউ খারাপ ফর্মে আক্রান্ত হয়, তখন একজন টেকনিক্যালি শক্তিশালী ব্যাটসম্যান আবির্ভূত হতে পারে।’

Team India

ভালো টেকনিক আছে এমন কোনো ব্যাটসম্যান বেশিদিন ফর্মের বাইরে থাকতে পারেননি। অতএব, অবশ্যই শুভমান গিল এবং ঋতুরাজ গায়কওয়াড় বিশেষ খেলোয়াড়। গিল সম্পর্কে মুম্বাই ইন্ডিয়ান্সের স্পিনার বলেন, ‘শুবমান গিলের টেকনিক ভালো। খেলোয়াড়রা যখন তাদের ক্যারিয়ারে খারাপ ফর্মের বাইরে থাকে, যে খেলোয়াড়দের ভাল কৌশল রয়েছে তারা দ্রুত খারাপ ফর্ম থেকে বেরিয়ে আসে। এই ধরনের প্রতিভা বেশিদিন ফর্মের বাইরে থাকতে পারে না। তাই আমি (পীযূষ চাওলা) গায়কোয়াড় ও শুভমানের নাম নিতে চাই।

ক্রিকেটের কথা বললে, আজকাল গায়কওয়াদ দলীপ ট্রফি ২০২৪-এ খেলছেন, যেখানে তিনি ইন্ডিয়া সি-এর হয়ে খেলছেন। একই সময়ে, শুভমান গিলকে এখন দেখা যাবে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে, যা ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। আমরা আপনাকে বলি যে ২৫ বছর বয়সী শুভমান গিল টিম ইন্ডিয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ। তিনি ২৫টি টেস্ট, ৪৭টি ওয়ানডে এবং ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। করেছেন ১,৪৯২ রান, টেস্টে ২,৩৩৮ রান এবং টি-টোয়েন্টিতে ৫৭৮ রান। এখন পর্যন্ত তার চারটি টেস্ট সেঞ্চুরি, ছয়টি সেঞ্চুরি রয়েছে যার মধ্যে একটি ডাবল সেঞ্চুরি এবং একটি টি-টোয়েন্টি সেঞ্চুরি রয়েছে। তাঁকে টিম ইন্ডিয়ার (Team India) ভবিষ্যৎ অধিনায়কও বলা হচ্ছে।

২৭ বছর বয়সী গায়কওয়াদ ইনজুরির কারণে সমস্যায় পড়েছেন। সে কারণে দলের ভেতরে-বাইরে ঘুরে বেড়াচ্ছেন তিনি। পীযূষ চাওলা বিশ্বাস করেন যে স্টাইলিশ ডানহাতি ব্যাটসম্যান গায়কওয়াদ একজন দুর্দান্ত খেলোয়াড়। গায়কওয়াড ৬ টি ওডিআই এবং ২৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি করেছেন ১১৫ ও ৬৩৩ রান। যার মধ্যে একটি টি-টোয়েন্টি সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। Team India: শীঘ্রই অবসরের ঘোষণা দেবেন টিম ইন্ডিয়ার এই দুর্ধর্ষ খেলোয়াড়, BCCI থেকে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.