আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো BCCI, দলে সুযোগ পেলেন ৫ উইকেটরক্ষক সহ এই ৪ জন ওপেনার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs NZ: বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 ও ওডিআই সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। তবে এই সিরিজের পর WTC ফাইনালে জায়গা নিশ্চিত করতে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হবে ভারতকে। যার মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যার কারণে এখন বিশ্বাস করা হচ্ছে যে নির্বাচক কমিটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি টেস্ট ম্যাচ সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডে ৫ জন উইকেটরক্ষক এবং ৪ জন ওপেনারকে সুযোগ দিতে পারে। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে নির্বাচক কমিটি ১-২ নয়, ৫ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে সুযোগ দিতে পারে।

এই ৫ জন উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেতে পারেন কেএল রাহুল (KL Rahul), ঋষভ পন্থ (Rishabh Pant), সরফরাজ খান (Sarfaraz Khan), ধ্রুব জুরেল (Dhruv Jurel) এবং কেএস ভরত (KS Bharat)। এই ৫ জনের মধ্যে কেএল রাহুল ওপেনার হিসেবে এবং সরফরাজ খান মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে দলের হয়ে খেলতে পারেন।

Ind Vs Nz
Ind Vs Nz

নির্বাচক কমিটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ৪ জন ওপেনার হিসাবে রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল এবং কেএল রাহুলকে অন্তর্ভুক্ত করতে পারে। এই ৪ জন খেলোয়াড়ের মধ্যে শুভমান গিলও দলের হয়ে ৩ নম্বরে খেলতে পারেন, আর কেএল রাহুলও সুযোগ পেলে মিডল অর্ডার ব্যাটসম্যানের বিকল্পে খেলতে পারেন।

ভারত ও নিউজিল্যান্ডের (IND vs NZ) মধ্যে ১ম টেস্ট আগামী ১৬-২০ অক্টোবর, বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। এরপর পুনেতে ২৪-২৮ অক্টোবর পর্যন্ত চলবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। সবশেষে ১-৫ নভেম্বর পর্যন্ত মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে ভারত ও নিউজিল্যান্ডের (IND vs NZ) শেষ টেস্ট ম্যাচ।

ভারত-নিউজিল্যান্ড (IND vs NZ) টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য দল: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, কেএস ভরত, ধ্রুব জুরেল, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং নবদীপ সাইনি।

আরও পড়ুন। IND vs NZ: “ওকে বুড়ো করে দাও”, সন্জু স্যামসন ও শুভমান গিলকে সুযোগ না দেওয়ায় শোরগোল টুইটারে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.