আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: শুধু ধাওয়ান নয় বরং ক্রিকেটকে বিদায় জানালেন এই ৭ অভিজ্ঞ ক্রিকেটার, ভক্তদের দিলেন বড় ধাক্কা !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল অর্থাৎ শনিবার, ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান শিখর ধাওয়ান (Shikhar Dhawan) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে ৩ ফর্ম্যাট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন। এরপর থেকেই ক্রিকেট বিশ্বে তোলপাড় শুরু হয়েছে। তবে ধাওয়ানই একমাত্র খেলোয়াড় নন যিনি হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) আগে ৮ জন খেলোয়াড়ও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ভক্তদের মন ভেঙেছেন। গতকাল অর্থাৎ ২৪ আগস্ট, শিখর ধাওয়ান আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম ও ‘এক্স’ অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে ভক্তদের এটি সম্পর্কে জানিয়েছেন।

শিখর ধাওয়ান (Shikhar Dhawan) টিম ইন্ডিয়ার জন্য বিরল হীরার চেয়ে কম ছিলেন না। তার ঝোড়ো ব্যাটিংয়ের কারণে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছে ভারত। আর ICC ইভেন্টে তার ব্যাট প্রচণ্ড গর্জে ওঠে। এ কারণে ভারতীয় ভক্তরাও তাকে ‘মিস্টার ICC’ বলে ডাকেন। কিন্তু গত দুই বছর ধরে টিম ইন্ডিয়ার নির্বাচকরা তাকে দলে সুযোগ দিচ্ছেন না।

ICC T20 বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ এবং এশিয়া কাপ ছাড়াও এশিয়ান গেমসের বাইরে রাখা হয়েছিল শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan)। তা সত্ত্বেও, গব্বর কামব্যাক করার চেষ্টা চালিয়ে যান এবং দুই বছর অপেক্ষা করেন। কিন্তু প্রত্যাবর্তন না হওয়ায় আকস্মিক অবসর নিয়ে ক্রিকেট ভক্তদের বড় ধাক্কা দিয়েছেন শিখর ধাওয়ান।

Shikhar Dhawan
Shikhar Dhawan

তবে শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) আগে ক্রিকেটপ্রেমীদেরকে নিজেদের অবসরের ঘোষণা দিয়ে নিরাশ করেছেন ৮ জন ভয়ঙ্কর খেলোয়াড়। এর মধ্যে তিনজন ভারতীয়, আর পাঁচজন বিদেশি দলের। ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের সময় এবং তার পরে অনেক খেলোয়াড় নিজেদের অবসর ঘোষণা করেছিলেন।

শক্তিশালী ব্যাটসম্যান রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) বিশ্বকাপ শেষে T20 ফরম্যাটকে বিদায় জানিয়েছেন। ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে এই তিন খেলোয়াড় এখনো অব্যাহত রেখেছেন। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার ভয়ঙ্কর ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (David Warner)।

এদিকে T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন নিউজিল্যান্ডের নামকরা ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult)। টেস্ট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের দুই অভিজ্ঞ খেলোয়াড় জেমস অ্যান্ডারসন (James Anderson) ও স্টুয়ার্ট ব্রড (Stuart Broad)। এছাড়াও, ওয়ানডে ও টেস্ট ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক (Quinton de Kock)।

আরও পড়ুন। Shikhar Dhawan: সংসার হয়নি সুখের, সন্তানের সঙ্গেও থাকার নেই কোনো সুযোগ, মানসিক অবসাদে পড়েই অবসরের সিদ্ধান্ত নিলেন শিখর ধাওয়ান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.