আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখা যাবে টিম ইন্ডিয়ার নতুন রূপ, দল থেকে বাদ পড়তে চলেছেন এই ৫ জন ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫। ICC-র এই টুর্নামেন্টে অংশ নিতে যেতে পারে ভারতীয় দল (Team India)। ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জেতার পর ভারতকে ফেভারিট হিসেবে বিবেচনা করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, ইতিমধ্যেই, চ্যাম্পিয়নস ট্রফির জন্য টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াড নিয়ে আলোচনা পুরোদমে চলছে। BCCI একটি বিষয় পরিষ্কার করে দিয়েছে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতীয় দলের (Team India) নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Roht Sharma)।

একই সঙ্গে ২০২৩ সালের বিশ্বকাপর অংশ গ্রহণকারী এই ৫ জন খেলোয়াড়কে বাইরের পথ দেখানো হতে পারে। ২০২৪ সালের T20 বিশ্বকাপ শিরোপা জয়ের পর BCCI সেক্রেটারি জয় শাহ একটি বড় প্রতিক্রিয়া দিয়েছিলেন। বলেন যে তিনি ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত শর্মাই দলের অধিনায়কত্ব করবেন।

২০২৪ সালের T20 বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর টিম ইন্ডিয়ার(Team India) অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) অবসরের ঘোষণা দিয়েছেন। ৭ বছর পর পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্ট। ২০১৭ সালে, বিরাট কোহলির নেতৃত্বে, পাকিস্তানের বিপক্ষে ফাইনাল খেলেছিল ভারত।

Team India
Team India

কিন্তু, বিরাট এবার তার হিসাব পূরণ করতে পারেন। পাকিস্তানের বিপক্ষে তার ট্র্যাক রেকর্ড বেশ ভালো। যেখানে আরও একবার তাঁর ব্যাট থেকে বড় ইনিংস দেখা যাবে বলে মনে করছেন ভক্তরা। তবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে কিছু ভারতীয় খেলোয়াড় নিশ্চিহ্ন হয়ে যেতে পারে।

এই তালিকায় রয়েছেন ইশান কিশানের (Ishan Kishan) নামও রয়েছে । অনেকদিন ধরেই দলের বাইরে রয়েছেন তিনি। তবে ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলে ফিরেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। তাই টিম ইন্ডিয়াতে জায়গা পাওয়া ইশান কিশানের পক্ষে খুবই কঠিন।

একই সঙ্গে স্পিনার কুলদীপ যাদব ও অলরাউন্ডার অক্ষর প্যাটেলের কারণে রবিচন্দ্রন অশ্বিনও এই টুর্নামেন্টে জায়গা পাবেন না। অন্যদিকে মহম্মদ শামি চোট থেকে সেরে উঠতে না পারলে তার আউট হওয়া নিশ্চিত। এরা ছাড়াও দল বাদ পড়তে পারেন শার্দুল ঠাকুর ও প্রসিদ্ধ কৃষ্ণার মতো খেলোয়াড়রা।

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শুভমান গিল, ঋষভ পন্থ (WK), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, জসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, কুলদীপ যাদব।

আরও পড়ুন। Team India: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দল থেকে বাদ পড়েছে এই বিশ্বকাপ বিজেতা, দলে জায়গা টিকিয়ে রাখতে মানতে হবে BCCI’র এই শর্ত গুলো !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.