আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2025: আসন্ন IPL-এ নতুন কোচ নির্বাচিত করতে চলেছে DC সহ ৪ ফ্র্যাঞ্চাইজি, এই দলের হেড কোচ হবেন রাহুল দ্রাবিড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৫ সালের IPL (IPL 2025)-এর প্রস্তুতি পুরোদমে চলছে এবং সমস্ত ফ্র্যাঞ্চাইজি একটি শক্তিশালী দল তৈরিতে ব্যস্ত। BCCI এই মাসের শেষের দিকে খেলোয়াড়দের দলে ধরে রাখার নিয়ম প্রকাশ করবে। খেলোয়াড়দের আগে, দলগুলি কোচ এবং পরামর্শদাতাদের নিয়ে বেশি উদ্বিগ্ন। অনেক দলই নতুন কোচ খুঁজছে। একই সঙ্গে কিছু ফ্র্যাঞ্চাইজিতে পরিবর্তন আনার কথা রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL ২০২৫ (IPL 2025)-এর জন্য নতুন কোচ খুঁজছে পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে, রাজস্থান রয়্যালস এবং গুজরাট টাইটান্সের দল তাদের কোচ বদলানোর কথা ভাবছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, ২০০৮ সালে চ্যাম্পিয়ন হওয়া রাজস্থান রয়্যালস দলের ক্রিকেট পরিচালক ও প্রধান কোচ কুমার সাঙ্গাকারা আসন্ন IPL (IPL 2025)-এ RR ছাড়বেন।

ইংল্যান্ডের ওয়ানডে ও T20 দলে যোগ দেওয়ার প্রস্তাব রয়েছে সাঙ্গাকারার কাছে। তবে এখনও কোনো সিদ্ধান্ত নেননি সাঙ্গাকারা (Kumar Sangakkara)। এদিকে, রাহুল দ্রাবিড় রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হিসেবে ফিরতে পারেন বলে খবর বেরিয়েছে। দীর্ঘদিন এই দলের সঙ্গে অধিনায়ক হিসেবে যুক্ত ছিলেন তিনি। এরপর দলের মেন্টরও ছিলেন দ্রাবিড়।

রাজস্থান রয়্যালসের সাথে ৫১ বছর বয়সী দ্রাবিড়ের (Rahul Dravid) দীর্ঘ সম্পর্ক রয়েছে। দ্রাবিড়ের নেতৃত্বে রাজস্থান রয়্যালস ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ T20-র ফাইনালে পৌঁছেছিল। এ ছাড়া দলকে তিনি IPL-এর প্লে-অফেও নিয়ে যান। এরপর ২০১৪ ও ২০১৫ সালে মেন্টরের ভূমিকা পালন করেন দ্রাবিড়। গুজরাট টাইটান্সের দলেও বড় পরিবর্তন আসতে পারে।

Ipl 2025
Ipl 2025

গুজরাট টাইটানস দলের প্রধান কোচ আশিস নেহরাও (Ashish Nehra) আসন্ন IPL (IPL 2025)-এ ফ্র্যাঞ্চাইজি থেকে বিদায় নিতে পারেন।
তার কোচিংয়ে GT দল ২০২২ সালে শিরোপা জিতেছিল। এরপর ২০২৩ সালে ফাইনালেও ওঠে। সাবেক দলের মেন্টর এবং ব্যাটিং কোচ গ্যারি কার্স্টেন এখন পাকিস্তানের কোচ হয়েছেন। তার জায়গাও শূন্য হয়ে গেছে।

আশিস নেহরার জায়গায় গুজরাট টাইটান্সের প্রধান কোচ হতে পারেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh)। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুজরাট ফ্র্যাঞ্চাইজি যুবরাজ সিংয়ের সঙ্গে কথা বলেছে। এখন দেখার বিষয় গুজরাট দলে আশিস নেহরার জায়গায় যুবরাজ কোচ হতে পারেন কি না। এছাড়া, নতুন কোচ খুঁজছে পাঞ্জাব কিংস। কোচ হিসাবে ট্রেভর বেলিসের মেয়াদ শেষ হয়েছে।

পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজি তার চুক্তির মেয়াদও বাড়ায়নি। ভারতীয় কোচ খুঁজছে পাঞ্জাব দল। এর জন্য ভারতের দুর্দান্ত ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণের সাথে কথা বলেছিল তারা, কিন্তু পরিকল্পনা কার্যকর হয়নি। লক্ষ্মণ BCCI-এর জাতীয় ক্রিকেট একাডেমিতে তার ভূমিকা পালন করার সিদ্ধান্ত নেন। এটি পাঞ্জাব কিংসকে বড় ধাক্কা দিয়েছে। এই বছর IPL শেষ হওয়ার পর রিকি পন্টিংকে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দিল দিল্লি ক্যাপিটালস।

২০১৮ সাল থেকে দলের সঙ্গে যুক্ত ছিলেন পন্টিং। এমনকি দলকে একবার ফাইনালে নিয়ে গেলেও সাফল্য পাননি তিনি। এখনও দিল্লি ক্যাপিটালস তাদের প্রথম শিরোপার জন্য অপেক্ষা করছে। পন্টিংয়ের স্থলাভিষিক্ত কে হবেন সবচেয়ে বড় প্রশ্ন। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, IPL ২০২৫ (IPL 2025) -এর ভারতীয় কোচ খুঁজছে দিল্লি দল।

আরও পড়ুন। IPL 2025: আসন্ন IPL-এর আগেই বড় ধাক্কা খেলো LSG ভক্তরা, কেএল রাহুলের পরিবর্তে অধিনায়কত্ব করবেন এই ২৪ বছর বয়সী তরুণ খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.