আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: ভারতীয় দলের এই ৩ কিংবদন্তি শ্রীলঙ্কা সফরে হলেন পর্যটক, একটিও ম্যাচ খেলার সুযোগ দেবেন না গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে (IND vs SL) ৩ ম্যাচের T20 সিরিজ শুরু হতে ৪৮ ঘণ্টারও কম সময় বাকি। এরপর ২২ গজ স্ট্রিপে উভয় দল একে অপরের মুখোমুখি হবে। সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) T20’তে দায়িত্ব পালন করবেন, রোহিত শর্মা (Rohit Sharma) ওয়ানডেতে আবারও জ্বলে উঠতে প্রস্তুত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, এই সফরে ৩ জন খেলোয়াড় আছেন যারা ম্যাচ না খেলেই ভারতে ফিরবেন। সঞ্জু স্যামসন (Sanju Samson) টিম ইন্ডিয়ার সবচেয়ে দুর্ভাগা খেলোয়াড়দের একজন। যা প্রতিভায় ভরপুর। তা সত্ত্বেও দলে সুযোগ পাচ্ছেন না তিনি। স্কোয়াডে অন্তর্ভুক্ত হলে তারা প্লেয়িং-১১-এর অংশ হতে পারবে না। ২০২৪ সালের T20 বিশ্বকাপেও (T20 World Cup 2024) তা দেখা গেছে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে একটি ম্যাচও খেলতে পারেননি তিনি।

শ্রীলঙ্কা সফরে (IND vs SL) একই রকম কিছু দেখা যায়। শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে দলে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে। তবে অভিজ্ঞ উইকেটরক্ষক ঋষভ পন্থের (Rishabh Pant) পক্ষে সুযোগ পাওয়া সম্ভব নয়। টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচকরা জিম্বাবুয়ে সফরে (IND vs ZIM) ফ্লপ হওয়া রিয়ান পরাগকে (Riyan Parag) T20 এবং ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করেছেন। ৩ ম্যাচে মাত্র ২৪ রান করেছিলেন তিনি।

Sanju Samson, Rishabh Pant, Shivam Dube, Ind Vs Sl
Sanju Samson, Rishabh Pant, Shivam Dube

তার নির্বাচনের পর ক্রিকেটপ্রেমীরা হতবাক হয়ে গিয়েছিল কিন্তু, শ্রীলঙ্কা (IND vs SL) সফরে পরাগের জন্য খেলা পাওয়া কঠিন বলে মনে হচ্ছে। T20 সিরিজে তার জায়গা দেখা যাচ্ছে না। সূর্য (Suryakumar Yadav) অভিজ্ঞ খেলোয়াড় হওয়ায় তাদের প্লেয়িং-১১-এ অন্তর্ভুক্ত করার ঝুঁকি নেবেন না। যেখানে ওয়ানডে সিরিজে ফিরেছেন সিনিয়র খেলোয়াড়রা।

সেখানেও তার একাদশে জায়গা পাওয়া সম্ভব নয়।এই তালিকায় তৃতীয় এবং শেষ নামটি হল বাঁহাতি বিস্ফোরক অলরাউন্ডার শিবম দুবে (Shivam Dube)। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও T20 উভয় সিরিজেই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি কি প্লেয়িং-১১-এ জায়গা পেতে পারবেন? এটা কি সারিয়া ও রোহিতের জন্য বড় প্রশ্ন হবে?

কারণ, দলে ইতিমধ্যেই হার্দিক পান্ড্য (Hardik Pandya) ও অক্ষর প্যাটেলের (Axar Patel) মতো ২ জন অলরাউন্ডার রয়েছে। দুই খেলোয়াড়ই দারুণ ফর্ম। ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করে তারা মাঠে নামছে। যেখানে দুবে তার পারফরম্যান্সে হতাশ। এমনকি জিম্বাবুয়ে সফরেও ছোট দলের বিপক্ষে কাজ করেনি শিবমের ব্যাট। তার সাম্প্রতিক ফর্ম দেখে মনে হচ্ছে এই সফরে তিনি শুধুই দর্শক হয়ে থাকবেন।

আরও পড়ুন। IND vs SL: ভারত-শ্রীলঙ্কার প্রথম ম্যাচের আগেই বড় ধাক্কা খেল ভক্তরা, চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন এই ম্যাচউইনার !!
About Author

Leave a Comment

2.