আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: এই ৩ খেলোয়াড়কে আর কোনোদিন খেলার সুযোগ দেবেন না রোহিত-গম্ভীর, একজন হতে পারতেন টিম ইন্ডিয়ার জুনিয়র কোহলি !!

Published on:

WhatsApp Group Join Now

নতুন হেড কোচ গৌতম গম্ভীরের আমলে অনেক তরুণ খেলোয়াড় ভারতীয় দলের (Team India) হয়ে খেলার সুযোগ পাচ্ছে। এরমধ্যেই, ভারতীয় দলের অনেক খেলোয়াড় IPL এবং ঘরোয়া টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে টিম ইন্ডিয়াতে তাদের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এমন কিছু খেলোয়াড় আছেন যারা ভারতীয় দলের হয়ে মাত্র কয়েকটি ম্যাচ খেলেই বাদ পড়েছেন। এই খেলোয়াড়রা এখনও ভারতীয় দলে সুযোগ পেতে আকুল। আর এই তালিকায় ৩ জনের নাম উঠে এসেছে।

১. পৃথ্বী শ:

Prithvi Shaw, Team India
Prithvi Shaw

টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw) কে লম্বা রেসের ঘোড়া হিসেবে বিবেচনা করা হতো। তিনি শচীন তেন্ডুলকার (Sachin Tendulkar) এবং সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) মতো ব্যাটসম্যানদের সাথে যুক্ত ছিলেন। কিন্তু ভারতীয় দলের হয়ে বেশিদিন খেলতে পারেননি শ (Prithvi Shaw)।

ক্রমাগত বাজে পারফরম্যান্সের কারণে তাকে দল থেকে বাদ পড়তে হয়েছে। এরপর IPL-এও ক্রমাগত ফ্লপ হওয়ায় এখন নির্বাচকদের দৃষ্টি থেকে অনেক দূরে চলে গেছেন শ। তার বিদায়ের পর আজকাল অনেক ভারতীয় খেলোয়াড় সুযোগ পাচ্ছেন।

২০২১ সালে ভারতের (Team India) হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর তাকে আর ভারতীয় দলে দেখা যায়নি। তিনি ভারতের হয়ে ৫টি টেস্ট ম্যাচে ৩৩৯ রান করেছেন, যেখানে ৬ ওয়ানডে ম্যাচে ১৮৯ রান করেছেন পৃথ্বী শ।

২. রাহুল ত্রিপাঠী:

Rahul Tripathi, Team India
Rahul Tripathi

এই তালিকায় দ্বিতীয় স্থানে নাম রয়েছে রাহুল ত্রিপাঠীর (Rahul Tripathi)। যাকে মাঝে মাঝে বিরাট কোহলির সঙ্গেও তুলনা করা হয়েছে। তবে রাহুলের আন্তর্জাতিক ক্যারিয়ারও বেশিদিন স্থায়ী হয়নি।
মাত্র কয়েকটি খারাপ ম্যাচের জন্য তাকে ভারতীয় দল (Team India) থেকে দূরে থাকতে হয়েছে।

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিপক্ষে T20 সিরিজে খেলার সুযোগ পান রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi)। কিন্তু খুব একটা চমক দেখাতে পারেননি। শেষ পর্যন্ত ভারতীয় দল (Team India) ছাড়তে হয় তাকে। ভারতের হয়ে এখনও পর্যন্ত খেলা ৫টি T20 ম্যাচে তিনি ৯৭ রান করেছেন।

৩. উমরান মালিক:

Umran Malik, Team India
Umran Malik

একসময় নিজের ফাস্ট বোলিংয়ে তোলপাড় সৃষ্টি করেছিলেন উমরান মালিক। তবুও বর্তমানে টিম ইন্ডিয়ার বাইরে তিনি। ভারতীয় দলে খেলারও অনেক সুযোগ পেলেও, খুব একটা চমক দেখাতে পারেননি উমরান (Umran Malik)। এখনও পর্যন্ত খেলা কয়েকটি ম্যাচে গতি দিয়ে মুগ্ধ করলেও লাইন লেন্থে শোচনীয়ভাবে ব্যর্থ হন তিনি।

এই কারণেই উমরান (Umran Malik) ভারতীয় দলের জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়েছিলেন এবং তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। এখনও পর্যন্ত, তিনি ভারতের হয়ে ১০টি টেস্ট ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন, যেখানে ৮টি ওডিআই ম্যাচে তিনি ১১ জন ব্যাটসম্যানকে নিজের শিকারে পরিণত করেছেন।

আরও পড়ুন। Team India: টেস্ট ক্রিকেটে ফিরতে প্রস্তুত টিম ইন্ডিয়ার এই কিংবদন্তি ব্যাটসম্যান, নিলেন বাংলাদেশকে চূর্ণ করার শপথ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.