আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীরের কোচিংয়ে সাফল্যের শীর্ষে পৌঁছাবেন এই ৩ অভিজ্ঞ খেলোয়াড়, শীঘ্রই দলে পাবেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

গত ৯ জুলাই টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের মধ্যে দিয়ে কোচিংয়ের মেয়াদ শুরু করবেন তিনি। গম্ভীর হেড কোচ হওয়ার পর ভারতীয় দলের কিছু খেলোয়াড়দের ভাগ্য উজ্জ্বল হতে পারে বলে মনে করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর ভারতীয় দলের হেড কোচ নির্বাচিত হওয়ার পর থেকেই শিরোনামে রয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। দীর্ঘদিন ধরে দলের বাইরে থাকা কিছু খেলোয়াড়কে তিনি সুযোগ দিতে পারেন বলে জল্পনা চলছে। গম্ভীরের কোচিংয়ে এই খেলোয়াড়রা তাদের ক্যারিয়ারকে দারুণ উচ্চতায় নিয়ে যেতে পারে।

১. কেএল রাহুল:

Kl Rahul, Gautam Gambhir
Kl Rahul

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলকে (KL Rahul) ২০২৪ সালের T20 বিশ্বকাপের দল থেকে বাদ দিয়েছিল BCCI। বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সাথে কেএল রাহুলের নির্বাচনও প্রত্যাশিত ছিল। কিন্তু তা না হওয়ায় তাকে দল থেকে বাইরের পথ দেখানো হয়।

যাইহোক, গৌতম গম্ভীর (Gautam Gambhir) স্পষ্ট করেছেন যে তিনি পক্ষপাতিত্বে বিশ্বাস করেন না, তবে কেএল রাহুলকে দলে অন্তর্ভুক্ত করার জন্য তিনি অবশ্যই BCCI-এর সাথে কথা বলবেন। যদিও দুজনের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। শুধু তাই নয়, কেএল রাহুল গৌতম গম্ভীরকে নিজের আইডল মনে করেন।

২. শ্রেয়াস আইয়ার:

Shreyas Iyer, Gautam Gambhir
Shreyas Iyer

এই তালিকায় দ্বিতীয় নাম টিম ইন্ডিয়ার ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer)। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান গৌতম গম্ভীরের কোচিংয়ে টিম ইন্ডিয়ার প্রধান ব্যাটসম্যান হিসেবে প্রমাণিত হতে পারেন।

দুজনেই একসঙ্গে কাজ করেছেন IPL-এর মঞ্চে। IPL২০২৪-এ, যখন গৌতম গম্ভীর KKR দলের মেন্টর ছিলেন, তখন ক্যাপ্টেন্সি ছিল শ্রেয়াস আইয়ারের হাতে। এ ছাড়া দুজনের মধ্যে ভালো সমন্বয় রয়েছে।
এমতাবস্থায়, শ্রেয়াস আইয়ারকে তার সামর্থ্য প্রমাণের যথেষ্ট সুযোগ দিতে পারেন গম্ভীর।

৩. বরুণ চক্রবর্তী:

Varun Chakravarty, Gautam Gambhir
Varun Chakravarty

গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার পর, তিন বছর ধরে দলে ফেরার অপেক্ষায় থাকা ভারতীয় বোলার বরুণ চক্রবর্তীর (Varun Chakravarty) ক্রিকেট ক্যারিয়ার নতুন মোড় নিতে পারে। ২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয়। এরপর ভারতের হয়ে খেলেছেন মাত্র ৬টি ম্যাচ।

এর পরে, বরুণ চক্রবর্তীকে দল থেকে বাইরের রাস্তা দেখানো হয়েছিল, কিন্তু এখনও পর্যন্ত তিনি ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে অভিষেক করতে পারেননি। তাই, আশা করা হচ্ছে গম্ভীর বরুণ চক্রবর্তীকে দলে অন্তর্ভুক্ত করবেন এবং তাকে তার যোগ্যতা ও উপযোগিতা প্রমাণের সুযোগ দেবেন।

আরও পড়ুন। Gautam Gambhir: সমস্যার মুখে পড়লেন এমএস ধোনির এই ৩ প্রিয় শিষ্য, প্রথম সিরিজের পরেই তাদের দলছুট করলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.