আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শীঘ্রই T20 ফরম্যাট থেকে বাদ পড়তে চলেছেন সঞ্জু স্যামসন সহ এই ৩ খেলোয়াড়, আর কোনো সুযোগ দেবে না BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলে (Team India) খুব একটা সুযোগ না পাওয়ার কারণে সর্বদাই খবরের শিরোনামে থাকেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson)। তাঁকে দলে সুযোগ না দিলেই ভক্তরা BCCI কে ট্রোল করতে শুরু করে। তবে কোনো সুযোগেরই সদ্ব্যবহার করতে পারেন না সঞ্জু। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) অন্য উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul) ও ঋষভ পন্থের (Rishabh Pant) কারণে অনেকবার দলে জায়গা পাননা সঞ্জু স্যামসন। এই কারণে তিনি টিম ইন্ডিয়া ম্যানেজমেন্টের কড়া সমালোচনা করেন। কিন্তু সুযোগ পেলেও, ফ্লপ পারফরম্যান্স দিয়ে সে নিজের জন্য সমস্যা বাড়ান তিনি।

টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ গৌতম গম্ভীর এবং অধিনায়ক সূর্যকুমার যাদব ভারত বনাম শ্রীলঙ্কার T20 সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য সঞ্জু স্যামসনকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করেছিলেন। কিন্তু এই দুই ম্যাচেই তিনি খাতা না খুলেই আউট হয়েছেন। তাই দল থেকে চিরতরে তার নাম মুছে ফেলা হতে পারে বলে জল্পনা চলছে।

তবে সঞ্জু (Sanju Samson) একা নন, তাঁর সাথে আরও ৩ জন তরুণ খেলোয়াড়ের ক্যারিয়ার খুব শীঘ্রই শেষ হতে চলেছে। আসন্ন ম্যাচগুলিতে তাদেরকে ভারতীয় দলে (Team India) সুযোগ দেবেন না গৌতম গম্ভীর (Gautam Gambhir) সহ ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

১. শিবম দুবে:
Shivam Dube, Team India
Shivam Dube

২০২৪ সালের IPL-এ দুর্দান্ত পারফরম্যান্সকারী শিবম দুবের (Shivam Dube) থেকে টিম ইন্ডিয়ার অনেক প্রত্যাশা ছিল। তার উপস্থিতি ভারতের ব্যাটিং এবং বোলিং লাইন আপকে শক্তিশালী করবে বলে জল্পনা ছিল। কিন্তু বিদেশের মাটিতে নিজের ছাপ রাখতে ব্যর্থ হন তিনি। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে, শিবম দুবেও জিম্বাবুয়ে সফরে পুরোপুরি ফ্লপ হয়েছিলেন।

মিডল অর্ডারে ব্যাট করতে এসে দুবেকে রান তুলতে হিমশিম খেতে দেখা গেছে। একই সঙ্গে তার পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় তাকে চিরতরে দল থেকে বিদায়ের পথ দেখানো হতে পারে বলেও শোনা যাচ্ছে। সঞ্জুর মতো শিবম দুবেও তার বাজে পারফরম্যান্সে সবাইকে হতাশ করেছেন। জিম্বাবুয়ে সফরে ৩টি ম্যাচে ২৬ রান করার পাশাপশি ৩ উইকেট নেন দুবে।

২. খলিল আহমেদ:
Khaleel Ahmed, Team India
Khaleel Ahmed

শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দলের ফাস্ট বোলার খলিল আহমেদকে (Khaleel Ahmed) একজন উদীয়মান খেলোয়াড় হিসেবে দেখা হচ্ছিল। এটা আশা করা হয়েছিল যে এখানে শক্তিশালী পারফরম্যান্স দিয়ে, তিনি দলে নিজের জায়গা পাকা করবেন। কিন্তু খলিল তার গতি ও সুইং সক্ষমতা প্রমাণ করতে ব্যর্থ হন।

তিনি তার দুর্বল বোলিং দিয়ে দর্শকদের হৃদয়ে অনেক আঘাত করেছিলেন। শ্রীলঙ্কা সফরে খলিল আহমেদ মাত্র একটি ম্যাচে বোলিং করার সুযোগ পেলেও এই সময়ে তিনি অনেক রান দিয়েছিলেন। তিন ওভারে ৯.৩৩ ইকোনমিতে বোলিং করে তিনি ২৮ রান দেন এবং একটিও উইকেট পাননি।

৩. ওয়াশিংটন সুন্দর:
Washington Sundar, Team India
Washington Sundar

সঞ্জু স্যামসনের মতো ভারত-শ্রীলঙ্কার T20 সিরিজটি ওয়াশিংটন সুন্দরের (Washington Sundar) শেষ সিরিজ হতে পারে। দলে নিজের যোগ্যতা প্রমাণে কোনো কসরত না রাখলেও, ক্রমাগত অবহেলা তার ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলেছে।

ভারত বনাম জিম্বাবুয়ের সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, ওয়াশিংটন সুন্দরকে শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে উপেক্ষা করা হয়েছিল। তবে তৃতীয় T20 ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি, যেখানে প্রথম দুই ম্যাচে তিনি বেঞ্চ গরম করছিলেন।

ওয়াশিংটন সুন্দর যখন ভারত-শ্রীলঙ্কার T20 সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেয়েছিলেন, তখন তিনি নিজের ঘাতক বোলিং দিয়ে শ্রীলঙ্কা দলকে অনেক সমস্যায় ফেলেছিলেন ওয়াশিংটন সুন্দর। অবশেষে, সুপার ওভারে দুই উইকেট নিয়ে ভারতকে হারানো ম্যাচে জয় এনে দেন তিনি।

 

আরও পড়ুন। Team India: ৫০ বা ১০০ করলেও ধোনিকে আইডল মানলে তাঁকে দলে জায়গা দেবেন না গৌতম গম্ভীর, দিলেন বড় বয়ান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.