আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: এই ৩ তরুণ খেলোয়াড় আর কখনও টিম ইন্ডিয়ার জার্সি পরবেন না, তালিকায় রয়েছেন ভারতীয় ‘শোয়েব আখতার’ ও !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের পর ৪২ দিনের দীর্ঘ বিশ্রামে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ইন ব্লু-দের আবার অ্যাকশনে দেখা যাবে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। তবে, এই টেস্ট সিরিজে কিছু তরুণ খেলোয়াড় সুযোগ পাবেন না বলে অনুমান করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু এই টেস্ট সিরিজেই নয়, আর কোনো ফরম্যাটে সুযোগ নাও পেতে পারেন এই তরুণ খেলোয়াড়রা। গত কয়েক বছর ধরে নির্বাচন কমিটির দ্বারা অবহেলার শিকার হচ্ছেন তারা। এমনই ৩ জন ভারতীয় খেলোয়াড়ের নাম উঠে এসেছে যাদেরকে হয়তো আর টিম ইন্ডিয়ার (Team India) জার্সিতে দেখা যাবে না।

১. পৃথ্বী শ:
Prithvi Shaw, Team India
Prithvi Shaw

টিম ইন্ডিয়ার (Team India) আক্রমণাত্মক ব্যাটসম্যানদের মধ্যে একজন হলেন পৃথ্বী শ (Prithvi Shaw)। কিন্তু ভারতীয় দলে তার জায়গা পাওয়ার সম্ভাবনা প্রায় শেষ। তাঁর বদলে শুভমান গিল (Shubman Gill) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) রয়েছেন, যারা ৩টি ফর্ম্যাটেই ভারতের হয়ে ধারাবাহিকভাবে সুযোগ পাচ্ছেন এবং নিজেদের জায়গাও নিশ্চিত করেছেন।

পৃথ্বী শ, গিল এবং জয়সওয়ালের আগে ভারতের হয়ে ডেবিউ করেছিলেন। অভিষেকে নিজের পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন তিনি। কিন্তু ধীরে ধীরে তার ফর্মের অবনতি তাকে ভারতীয় দল (Team India) থেকে দূরে দেয়। ২৪ বছর বয়সী ব্যাটসম্যান পৃথ্বী শ-এর ক্রিকেটিং ক্যারিয়ার বেশ ভালো।

শ ভারতের হয়ে ৫ টেস্ট ম্যাচে ৩৩৯ রান করেছেন। এই পরিসংখ্যান খারাপ না হলেও ঘরোয়া ক্রিকেটে ও বিদেশের মাটিতে রান করা সত্ত্বেও দেশের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না তিনি। যে কারণে তাকে আর কখনো ভারতীয় দলের জার্সিতে খেলতে দেখা না যাওয়ার সম্ভাবনা রয়েছে।

২. উমরান মালিক:
Umran Malik, Team India
Umran Malik

পৃথ্বী শ ছাড়াও উমরান মালিকও (Umran Malik) তার ঝড়ো পারফরম্যান্স দিয়ে ভারতীয় দলে জায়গা করে নেন। কিন্তু টিম ইন্ডিয়ার দরজা তার জন্যও বন্ধ। ফাস্ট বোলিংয়ের স্বীকৃতি পেয়েছেন ওমরান। ভারতের হয়ে অভিষেকের পর, তিনি IPL-এ বল দিয়ে একই চিহ্ন রেখে যেতে পারেননি তিনি।

তার দুর্বল লাইন লেন্থ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায়। এই কারণেই ভারতীয় দলে জায়গা করা তার জন্য কঠিন হয়ে পড়েছে। উমরান নিজের ক্যারিয়ারে ভারতের হয়ে মোট ১০টি ওডিআই এবং ৮টি T20 ম্যাচ খেলেছেন। তিনি ওয়ানডেতে ১৩টি এবং T20 আন্তর্জাতিকে ১১টি উইকেট নিয়েছেন।

কিন্তু হঠাৎ করে নির্বাচকদের কাছে যেভাবে উমরানকে (Umran Malik) উপেক্ষা করা হচ্ছে, তা দেখে এটা বললে ভুল হবে না যে তাকে হয়তো আর টিম ইন্ডিয়ার (Team India) জার্সিতে দেখা যাবে না। যাইহোক, আমরা আশা করব যে সে আবার নিজেকে প্রমাণ করবে এবং দলে ফিরে আসবে।

৩. টি নটরাজন:
T Natarajan, Team India
T Natarajan

এছাড়া ভারতীয় দলের ফাস্ট বোলার টি নটরাজন (T Natarajan) একটি দুর্দান্ত পারফরমেন্স দিয়ে ভারতের হয়ে অভিষেক করেছিলেন। তার বোলিং ছিল বুমরাহের মতো দুর্দান্ত এবং বিপজ্জনক। কিন্তু মেধাবী এবং বিপজ্জনক হওয়া সত্ত্বেও তিনি ভারতীয় দলে বেশিদিন টিকে থাকতে পারেননি। ।

টি নটরাজন (T Natarajan) এখনও পর্যন্ত ভারতের (Team India) হয়ে ১টি টেস্ট ম্যাচ, ৪টি T20 আন্তর্জাতিক ম্যাচ এবং ২টি ওডিআই আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি টেস্টে ৩, T20 আন্তর্জাতিকে ৭টি এবং ওডিআই আন্তর্জাতিকে ৩টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Team India: “আমার কোনো আশা নেই…”, ভারত-বাংলাদেশ সিরিজে সুযোগ পাওয়া নিয়ে সংশয়ে রয়েছেন এই তরুণ ব্যাটসম্যান, ভালো পারফরমেন্স সত্ত্বেও সুযোগ দিচ্ছেন না গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.