আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: অভিষেকের দ্বারপ্রান্তে এসেও টিম ইন্ডিয়ার হয়ে খেলতে পারেননি এই তিন খেলোয়াড়, অবসর নিতে বাধ্য করলেন রোহিত !!

Updated on:

WhatsApp Group Join Now

প্রতিটি তরুণ খেলোয়াড়েরই স্বপ্ন থাকে টিম ইন্ডিয়াতে (Team India) খেলার। কিন্তু, শুধুমাত্র কিছু ভাগ্যবান খেলোয়াড় আছে যারা নিজেদের জন্য খেলতে সক্ষম। তবে, এমন ৩ জন ভারতীয় খেলোয়াড় আছে, যারা ভারতীয় ক্রিকেট দলে নির্বাচিত হয়েছেন । কিন্তু, অভিষেক থেকে বঞ্চিত। এখন পর্যন্ত এই খেলোয়াড়দের ভারতের হয়ে খেলার স্বপ্ন পূরণ হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia) তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত। ঘরোয়া ক্রিকেট থেকে IPL পর্যন্ত নিজের ঝড়ো ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন তিনি। যার কারণে ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা ৫টি ম্যাচের T20 সিরিজের জন্য তাকে টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

এর পরে, তিনি ২০২২ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি ম্যাচের T20 সিরিজের জন্য নির্বাচিত হন। কিন্তু, এই সফরে ভারতীয় দলের হয়ে অভিষেকের সুযোগ পাননি তিনি। ২০২৪ সালে টিম ইন্ডিয়াকে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজ খেলতে হবে। যার মধ্যে ভারতের হয়ে খেলার স্বপ্ন পূরণ হতে পারে তার।

ঘরোয়া ক্রিকেটে প্রিয়ক পাঞ্চালের (Priyank Panchal) প্রতিভা কথা বলে। কারণ তিনি এফসি ফরম্যাটে ১২০টি ম্যাচ খেলেছেন। যিনি ১৯৬টি ইনিংসে ৮৪২৩ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে ৩৩টি সেঞ্চুরি ও ২৭টি হাফ সেঞ্চুরিও দেখা গেছে। তিনি সর্বোচ্চ ৩৩৪* রানের অপরাজিত ইনিংস।

Rahul Tewatia,Priyank Panchal And Abhimanyu Easwaran, Team India
Rahul Tewatia,Priyank Panchal And Abhimanyu Easwaran

২০২১ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজের আগে ইনজুরির কারণে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বাইরে ছিলেন। তার স্থলাভিষিক্ত হিসেবে বেছে নেওয়া হয়েছে প্রিয়াঙ্ক পাঞ্চালকে (Priyank Panchal) । কিন্তু. টিম ইন্ডিয়ার হয়ে তার অভিষেকের স্বপ্ন অপূর্ণই থেকে গেল।

এই তালিকার শেষ এবং তৃতীয় নামটি প্রতিভাবান খেলোয়াড় অভিমন্যু ইশ্বরনের (Abhimanyu Easwaran) । ঘরোয়া ক্রিকেটে সরফরাজ খানের (Sarfaraz Khan) সমান মর্যাদা অভিমন্যু প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ হাজারের বেশি রান করেছেন। কিন্তু, টিম ইন্ডিয়ার (Team India) হয়ে খেলার স্বপ্ন এখনও পূরণ হয়নি।

যাইহোক, গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) চোট পেলে অভিমন্যু ইশ্বরনকে (Abhimanyu Easwaran) নির্বাচিত করা হয়েছিল, কিন্তু তিনি একটি ম্যাচও খেলতে পারেননি। অভিমন্যুকে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিতে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন। Team India: বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের নিম্নমানের ব্যাটিং দেখে, বোলার থেকে ব্যাটসম্যান হওয়ার প্রস্তুতি নিচ্ছেন এই তরুণ ম্যাচ উইনার !!
About Author

Leave a Comment

2.