আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: জয় শাহের BCCI ছাড়ার সাথে সাথেই অবসর ঘোষণা করলেন এই ৩ অভিজ্ঞ ক্রিকেটার, আর কোনোদিন দেখা যাবে না নীল জার্সিতে !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ৩০ নভেম্বর ICC-র বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের (Greg Barclay) মেয়াদ শেষ হবে। তার আগে BCCI সেক্রেটারি জয় শাহকে (Jay Shah) ICC-র নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে শাহের মেয়াদ শুরু হবে। তবে এরসাথেই টিম ইন্ডিয়ার ৩ খেলোয়াড়ও ক্রিকেটকে বিদায় জানাতে পারেন বলে অনুমান করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে টিম ইন্ডিয়াতে ফেরা তাদের জন্য কঠিন হয়ে পড়েছে। শিখর ধাওয়ান (Shikhar Dhawan) অবসরের ঘোষণা দিলেও, এই ২ জন খেলোয়াড় অবসরের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন। যেকোনো সময় নিজের ভক্তদের হতাশ করতে পারেন এই ৩ অভিজ্ঞ ক্রিকেটার।

আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করবেন BCCI সচিব জয় শাহ (Jay Shah)। তবে এখন তিনি ICC-র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, প্রবীণ বিজেপি নেতা অরুণ জেটলির ছেলে রোহন জেটলিকে BCCI-এর নতুন সচিব করা হতে পারে।

১. ইশান্ত শর্মা:

Ishant Sharma, Jay Shah
Ishant Sharma

জয় শাহের (Jay Shah) সাথে ভালো সম্পর্ক থাকা অভিজ্ঞ ফাস্ট বোলার ইশান্ত শর্মার (Ishant Sharma) ক্যারিয়ার খুব শীঘ্রই শেষ হবে বলে মনে হচ্ছে। কারণ, নতুন সচিব হওয়ার পর, রোহান জেটলি খুব কমই ইশান্ত শর্মাকে দলে ফিরে আসার সুযোগ দেবেন। কারণ, ৩ বছর ধরে দলে নেই ইশান্ত।

অবসর নেওয়া ছাড়া আর কোনো উপায় নেই ইশান্তের কাছে। ইশান্ত শর্মা ভারতের হয়ে ১০৫ টি টেস্ট ম্যাচে ৩১১টি উইকেট নিয়েছেন। এছাড়া, ৮০টি ওডিআই ম্যাচে ৫.৭২ ইকোনমিতে ১১৫ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি।

২. অমিত মিশ্র:

Amit Mishra, Jay Shah
Amit Mishra

টিম ইন্ডিয়ার সবচেয়ে বয়স্ক ৪১ বছর বয়সী লেগ স্পিনার বোলার অমিত মিশ্র (Amit Mishra) প্রত্যাবর্তনের আশা করছেন। জয় শাহ (Jay Shah) যদি ICC-র সাথে কাজ করার জন্য BCCI ছেড়ে দেন, তাহলে অমিত মিশ্রের প্রত্যাবর্তনের স্বপ্ন ভেঙে যাবে। প্রায় ৮ বছর ধরে বাইরে আছেন অমিত মিশ্র।

অমিত মিশ্র সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাত্কারে বলেছিলেন যে, যদি তিনি প্রত্যাবর্তনের সুযোগ না পান তবে তিনি আগামী কয়েক বছরের মধ্যে অবসরের ঘোষণা দিতে পারেন। ২০১৬ সালে টিম ইন্ডিয়ার হয়ে তার শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এমতাবস্থায় তার ফেরা অসম্ভব।

৩. শিখর ধাওয়ান:

Shikhar Dhawan, Jay Shah
Shikhar Dhawan

এই তালিকায় তৃতীয় ও শেষ নাম টিম ইন্ডিয়ার সফল ব্যাটসম্যান শিখর ধাওয়ানের (Shikhar Dhawan)। গত ২৪ শে আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটের ৩টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। ধাওয়ানকে আর কখনও ভারতের জার্সিতে খেলতে দেখা যাবে না।

শিখর ধাওয়ান ভারতের হয়ে ৩৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে ৭টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৩১৫ রান করেছেন। এছাড়া, তিনি ১৬৭টি ওয়ানডেতে ৬৭৯৩ রান এবং ৬৮টি T20 ম্যাচে ১৭৫৯ রান করেছেন।

আরও পড়ুন। Jay Shah: এবার ক্রিকেটের পাশাপাশি বিশ্বে রাজত্ব করবে ভারত, আইসিসির নতুন চেয়ারম্যান হলেন জয় শাহ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.