আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ক্যারিয়ারের শুরুতেই বাধার সম্মুখীন এই ৩ তরুণ খেলোয়াড়, আসন্ন সিরিজের জন্য দলে জায়গা দিলেন না গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের T20 সিরিজে ৪-১ ব্যবধানে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। আর এবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় দল। যেখানে তাদের ৩ ম্যাচের একটি T20 সিরিজ এবং ৩ ম্যাচের একটি ওডিআই সিরিজ খেলতে হবে। এই সফরের সাথে, টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ গৌতম গম্ভীরও তার কাজ শুরু করবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীরকে নতুন চিন্তা ও ভিন্ন মানসিকতার একজন খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। মনে করা হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে খারাপ পারফরম্যান্স দেখানো কিছু তরুণ খেলোয়াড়কে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল (Team India) থেকে বাদ দেওয়া যেতে পারে।

১. রিয়ান পরাগ:

Riyan Parag, Team India
Riyan Parag

২২ বছর বয়সী রিয়ান পরাগের(Riyan Parag) জন্য জিম্বাবুয়ে সফর ভালো যায়নি। IPL২০২৪-এ ভাল পারফরম্যান্স দেখানোর পরে তাকে টিম ইন্ডিয়াতে (Team India) এন্ট্রি দেওয়া হয়েছিল। কিন্তু প্রথম সিরিজেই তিনি ফ্লপ প্রমাণিত হন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম T20-তে মাত্র ২ রান করেন তিনি।

এরপর দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি। তৃতীয় ও চতুর্থ T20 ম্যাচ থেকেও বাদ পড়েছিলেন তিনি। এরপর শেষ T20-তে ২৪ বলে ২২ রান করে আউট হয়েছিলেন। এমতাবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে সুযোগ পাওয়া তার জন্য কঠিন মনে হচ্ছে।

২. তুষার দেশপান্ডে:

Tushar Deshpande, Team India
Tushar Deshpande

মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সাথে IPL-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা তুষার দেশপান্ডের (Tushar Deshpande) জন্য জিম্বাবুয়ে সফর ভালো যায়নি। সিরিজের চতুর্থ ম্যাচে অভিষেকের সুযোগ পেলেও এই ম্যাচে নিজেকে প্রমাণ করতে পারেননি।

২ ম্যাচে তিনি মাত্র ২টি উইকেট নিয়েছিলেন এবং তার বোলিংয়ে বিশেষ কোনো প্রভাব ছিল না। তার বিপক্ষে সহজেই শট খেলছিল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীরও তাঁকে টিম ইন্ডিয়া (Team India) থেকে বাদ দিতে পারেন।

৩. রুতুরাজ গায়কওয়াড়:

Ruturaj Gaikwad, Team India
Ruturaj Gaikwad

জিম্বাবুয়ে সফরটা খুবই ভালো ছিল তরুণ ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড়ের (Ruturaj Gaikwad) জন্য। সিরিজের দ্বিতীয় ম্যাচে, তিনি ৪৭ বলে ১১টা চার এবং ১টা ছক্কার সাহায্যে ৭৭* রান করেন। যেখানে তৃতীয় ম্যাচে তিনি ২৮ বলে ৪টি চার এবং ৩টি ছক্কায় ৪৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

কিন্তু প্লেয়িং কম্বিনেশন দেখে দলে তার জায়গা হবে বলে মনে হয় না। এমন পরিস্থিতিতে তাকে ভারত বনাম শ্রীলঙ্কার আসন্ন T20 সিরিজে ভারতীয় দল থেকে বাদ দিতে বাধ্য হতে পারে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন। Team India: শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, দলে ফিরলেন পৃথ্বী-উমরান-ভুবনেশ্বর’রা, অধিনায়কত্ব করবেন শাস্ত্রীর শিষ্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.