আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: যোগ্যতা থাকা সত্ত্বেও আসন্ন সিরিজে জায়গা পেলেন না এই ৩ অভিজ্ঞ খেলোয়াড়, তাদের পরিবর্তে নির্বাচিত হলেন রিয়ান পরাগ !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে উভয় দেশের ক্রিকেটপ্রেমীরা। ২৭ জুলাই থেকে T20 ও ২ আগস্ট থেকে ওডিআই সিরিজ শুরু হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রধান নির্বাচক অজিত আগারকার ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজের জন্য তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগকে ভারতীয় দলে জায়গা দিয়েছেন। তবে তাদের জায়গায় ওয়ানডে সিরিজে সুযোগ পাওয়ার আসল অধিকার ছিল তিনজন খেলোয়াড়ের। এই তিন খেলোয়াড় ভারতের হয়ে ওডিআই ফরম্যাটে বিস্ময়কর কাজ করেছেন।

১. সঞ্জু স্যামসন: 

Sanju Samson, Ind Vs Sl
Sanju Samson

২০১৫ সালে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson)। ৯ বছরের ক্যারিয়ারে সঞ্জু ভারতীয় দলে স্থায়ীভাবে জায়গা করে নিতে পারেননি। স্যামসনকে একটি সিরিজের জন্য নির্বাচিত করা হয় এবং অন্য সিরিজের জন্য উপেক্ষা করা হয়।

ভারতের হয়ে নিজের শেষ ওডিআই ম্যাচ খেলার সময় সঞ্জু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিও করেছিলেন। তিনি ১১৪ বলে ১০৮ রান করেছিলেন। তা সত্ত্বেও ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) সিরিজ থেকে তাকে উপেক্ষা করা হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে T20 সিরিজে স্যামসন তার শেষ ম্যাচে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

২. সাই সুদর্শন: 

Sai Sudharsan, Ind Vs Sl
Sai Sudharsan

বাঁ-হাতি ব্যাটসম্যান সাই সুদর্শন (Sai Sudharsan) ২০২৩ ও ২০২৪ সালের IPL-এ অনেক প্রভাবিত করেছিলেন। ২০২৪ সালের IPL-এ, সুদর্শন CSK-এর বিরুদ্ধে ১০৩ রানের সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের T20 সিরিজের জন্যও তিনি নির্বাচিত হয়েছিলেন।

কিন্তু ব্যাট করার সুযোগ পাননি তিনি। ২০২৩ সালে, সুদর্শন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা ওডিআই সিরিজে প্রথমবারের মতো ওডিআইতে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করার সুযোগ পান। নিজের প্রথম ওয়ানডে ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন তিনি।

এই সিরিজে, তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে খেলা ৩টি ওডিআই ম্যাচে ৬৩.৫০-এর দুর্দান্ত গড়ে রান করেছেন। তা সত্ত্বেও ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) সিরিজ থেকে তাকে বাদ দেওয়া হয় এবং তার জায়গায় সুযোগ দেওয়া হয় রিয়ান পরাগকে (Riyan Parag)।

৩. রিংকু সিং:

Rinku Singh, Ind Vs Sl
Rinku Singh

২০২৩ সালের IPL-এ দুর্দান্ত পারফরমেন্সের পর, রিংকু সিংকে (Rinku Singh) টিম ইন্ডিয়াতে ক্রমাগত সুযোগ দেওয়া হয়েছিল। প্রথমে তাকে T20 ফরম্যাটে সুযোগ দেওয়া হয়েছিল। পরে ভারতের হয়ে ওডিআই খেলারও সুযোগ পান তিনি। T20-র মতো ওডিআইতেও রিংকু তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন।

দক্ষিণ আফ্রিকা সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তাকে নির্বাচিত করা হয়। এছাড়াও তিনি ২ ম্যাচে ২৭.৫০ গড়ে ৫৫ রান করেছেন। ওয়ানডে ফরম্যাটেও রান করার ক্ষমতা আছে রিংকুর। তিনি শেষ মুহূর্তে এসে দলের জন্য ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন। তা সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সফর থেকেও উপেক্ষিত হলেন রিংকু।

আরও পড়ুন। IND vs SL: ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের আগেই দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন এই অভিজ্ঞ খেলোয়াড়, ইংল্যান্ড দলের হয়ে খেলতে চলেছেন প্রথম ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.