আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: তৃতীয় ম্যাচের আগেই এই ৩ খেলোয়াড়ের ভয়ে কাঁপছে জিম্বাবুয়ে, বড় খবর প্রকাশ করলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪-এর T20 বিশ্বকাপ জেতার পর ধুমধামের সাথে উদযাপন করেছে ভারতীয় ভক্তরা। আর এখন জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচে T20 সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া (Team India)। T20 বিশ্বকাপ ২০২৪-এর স্কোয়াডে নির্বাচিত হওয়া সত্ত্বেও মাঠে নামার সুযোগ পাননি ভারতীয় দলের দুই প্রকৌশলী খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপের প্রতিটি ম্যাচে ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেনিং করতে নেমেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই কারণে কোনো ম্যাচে সুযোগ পাননি তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। আর অন্যদিকে ঋষভ পন্থের (Rishabh Pant) দুর্দান্ত পারফরম্যান্সের কারণে দলে জায়গা পাননি উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson)।

কিন্তু তাই বলে ভারতের (Team India) বিশ্বকাপজয়ী দলের সদস্য হিসেবে গরিমা ছিনিয়ে নেওয়া সম্ভব হবে না যশস্বীদের থেকে। জিম্বাবুয়ে সফরের ৫ ম্যাচের T20 সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডে নির্বাচিত হন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও সঞ্জু স্যামসন (Sanju Samson)। পরে নীতীশ রেড্ডির (Nitish Reddy) বদলে স্কোয়াডে ঢোকেন শিবম দুবে (Shivam Dube)।

T20 বিশ্বকাপে যশস্বীরা মাঠে নামার সুযোগ না পেলেও শিবম দুবে ব্যাট হাতে ভারতের (Team India) বিশ্বকাপ জয়ে সক্রিয় ভূমিকা পালন করেন।ভারত বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরে বিজয় উৎসবে যোগ দেওয়ার জন্য যশস্বী, সঞ্জু ও শিবম দুবে জিম্বাবুয়ে সফরের প্রথম ২টি T20 ম্যাচে মাঠে নামতে পারেননি।

তাদের জায়গায় প্রথম ২টি ম্যাচের স্কোয়াডে জায়গা পেয়েছিলেন সাই সুদর্শন, জিতেশ শর্মা ও হর্ষিত রানা। অবশেষে জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় T20 ম্যাচের আগে শুভমান গিলের নেতৃত্বাধীন ভারতের T20 স্কোয়াডে যোগ দিয়েছেন যশস্বী ও সঞ্জুরা। জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে তাঁদের মাঠে নেমে পড়ার সম্ভাবনা প্রবল।

Sanju Samson And Yashasvi Jaiswal, Team India
Sanju Samson And Yashasvi Jaiswal

গত মঙ্গলবার BCCI-এর তরফে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়, যেখানে বিশ্বকাপজয়ী দলের তিন তারকা যশস্বী, স্যামসন ও শিবমকে নেটে অনুশীলন করতে দেখা যাচ্ছে। BCCI ক্যাপশনে লেখে, “চলে এসেছেন বিশ্বকাপজয়ী তিন তারকা। তাঁরা লড়াইয়ে নেমে পড়তে প্রস্তুত।”

স্বাভাবিকভাবেই এই ভিডিয়ো ভারতীয় সমর্থকদের কাছে বাড়ছি উচ্ছ্বাসের কারণ হতে পারে। কেননা যশস্বীদের উপস্থিতিতে ভারতীয় দলের শক্তি বাড়বে তাতে কোন সন্দেহ নেই। তবে জিম্বাবুয়ের কাছে এটা দুশ্চিন্তার কারণ হতে পারে।

অনভিজ্ঞ ভারতীয় দল (Team India) যেভাবে প্রথম ম্যাচের হার থেকে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় ম্যাচে তাঁদের বিধ্বস্ত করেছে, তাতে এই খেলোয়াড়রা দলে যোগ দিলে হারের স্বাদ পেতে পারেন সিকন্দর রাজার দল। এই সিরিজের প্রথম T20 ম্যাচে ভারতকে ১৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে দেয় জিম্বাবুয়ে।

শুরুতে ব্যাট করে জিম্বাবুয়ে ৯ উইকেটে ১১৫ রান তোলে। জবাবে ভারত ১০২ রানে অল-আউট হয়ে যায়। তবে দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া ১০০ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয়। শুরুতে ব্যাট করে ভারত ২ উইকেটে ২৩৪ রানের বিশাল ইনিংস গড়ে। জবাবে জিম্বাবুয়ে মাত্র ১৩৪ রানে অল-আউট হয়।

আরও পড়ুন। Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পরাজয় নিশ্চিত ভারতের, আগরকারের এই ভুলের কারণে হারবে রোহিত শর্মার দল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.