আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: জয় শাহ BCCI ছাড়লেই শেষ হবে এই ৩ অভিজ্ঞ খেলোয়াড়ের ক্যারিয়ার, আর কোনো সুযোগ দেবেন না রোহিত-গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

গত ২৭ আগস্ট ICC-র নতুন চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন বর্তমান BCCI সচিব জয় শাহ (Jay Shah)। তিনি এই বছরের ১ ডিসেম্বর থেকে দায়িত্ব নেবেন। তবে এর আগে তাকে BCCI সভাপতির পদ থেকে ইস্তফা দিতে হবে। তবে জয় শাহের (Jay Shah) BCCI ছাড়ার সাথে সাথেই ৩ জন খেলোয়াড়ের ক্যারিয়ারে প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই খেলোয়াড়রা এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে খেলার অনেক সুযোগ পেয়েছেন। কিন্তু এখন জয় শাহ BCCI সচিবের পদ ছাড়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় দল থেকে এই ৩ খেলোয়াড়কে বাইরের পথ দেখানো হতে পারে। তাদেরকে হয়তো আর খেলার সুযোগ দেবেন না রোহিত শর্মা (Rohit Sharma) ও গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

১. রবীন্দ্র জাদেজা:
Ravindra Jadeja, Jay Shah
Ravindra Jadeja

জয় শাহের (Jay Shah) BCCI ছাড়ার পর রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ছুটিতে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। সম্প্রতি, তিনি T20 বিশ্বকাপ ২০২৪-এর পর ভারতীয় দল থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন। তবে এখন তাকে ওয়ানডে ও টেস্ট থেকেও অবসর গ্রহণ করতে হতে পারে।

আসলে, জয় শাহের (Jay Shah) আমলে রবীন্দ্র জাদেজা ৩ ফরম্যাটেই প্রচুর সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রভাবশালী পারফরম্যান্স করতে ব্যর্থ হন জাড্ডু। তবে, এখন তার জায়গায় অক্ষর প্যাটেল (Axar Patel) সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। অক্ষর প্যাটেল সম্প্রতি ভারতের হয়ে অসাধারণ পারফর্ম করছেন।

২. কেএল রাহুল:
Kl Rahul, Jay Shah
Kl Rahul

জয় শাহের (Jay Shah) আমলে কেএল রাহুল (KL Rahul) অনেক সুযোগ পেয়েছিলেন। রাহুল ২০২২ সালের T20 বিশ্বকাপেও সুযোগ পেয়েছিলেন, অন্যদিকে রাহুল ওডিআই বিশ্বকাপ ২০২৩ এবং এশিয়া কাপ ২০২৩-এর মতো বড় টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন।

সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সুযোগ পেলেও ফ্লপ হন তিনি। প্রথম ম্যাচে ৩১ রানের ইনিংস খেলেন রাহুল, এরপর দ্বিতীয় ম্যাচে করেন শূন্য রান। খারাপ পারফরম্যান্স করলে তাকে এখন টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হতে পারে। বর্তমানে, রাহুল দলীপ ট্রফি ২০২৫-এ অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

৩. মহম্মদ সিরাজ:
Mohammed Siraj, Jay Shah
Mohammed Siraj

ফাস্ট বোলার সিরাজও (Mohammed Siraj) ভারতীয় দলে ক্রমাগত সুযোগ পাচ্ছেন। এখনও পর্যন্ত খেলা ম্যাচগুলোতে হতাশাজনক পারফর্ম করেছেন তিনি। ভারতীয় দলের হয়ে কোনো ফরম্যাটে উইকেট নিতে পারছেন না সিরাজ। ২০২৪ সালের T20 বিশ্বকাপেও তার পক্ষ থেকে খারাপ বোলিং দেখা গিয়েছিল।

শেষ পর্যন্ত চূড়ান্ত একাদশ থেকে বাদ পড়তে হয় তাকে। এছাড়া সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও T20 সিরিজেও সিরাজের পারফরম্যান্স ছিল হতাশাজনক। এই সিরিজে ৩টি ওয়ানডে ম্যাচে ৩ উইকেট ও T20সিরিজে ২ উইকেট নিয়েছেন সিরাজ। এমতাবস্থায় জয় শাহের বিদায়ের পর সিরাজেরও দলের বাইরে থাকার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন। Jay Shah: BCCI-তে জয় শাহের জায়গা নেবেন বিরাট কোহলির এই আত্মীয়, খুব শীঘ্রই করবেন দায়িত্ব গ্রহণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.