আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিরাট-রোহিতের অবসরের পর, তাদের জায়গা পূরণ করবেন এই তিন তরুণ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে T20 বিশ্বকাপ ২০২৪-এর চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া (Team India)। উৎসবমুখর পরিবেশে নিমজ্জিত গোটা দেশ। এই খুশির উপলক্ষ্যে ক্রিকেট ভক্তরাও ধাক্কা খেয়েছেন। আর তা হল ভারতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমতাবস্থায় ভারতীয় সমর্থকরা শুধু হতাশই নয়, দুশ্চিন্তায়ও রয়েছেন এই দুজনের জায়গায় কে হবেন দলে কে এই দায়িত্ব নিতে পারবে। এমতাবস্থায় আসন্ন তরুণ খেলোয়াড়দের ওপর অনেক দায়িত্ব থাকবে।তবে এমন তিনজন খেলোয়াড় আছেন যারা উভয়েরই ঘাটতি পূরণ করতে সক্ষম হবেন।

১. শুভমান গিল:
Shubman Gill, Team India
Shubman Gill

তরুণ ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill) এই T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে খেলেননি, কিন্তু তার সামর্থ্য নিয়ে সন্দেহ করা যায় না। অনেক ম্যাচেই দুর্দান্ত পারফর্ম করেছেন। শুধু তাই নয়, অল্প বয়সেই খেলেছেন অনেক দুর্দান্ত ইনিংস। T20, টেস্ট ও ওয়ানডে, সবকটিতেই একজন উপযুক্ত ব্যাটার গিল।

এমন পরিস্থিতিতে আরও দায়িত্ব এখন শুভমান গিলের (Shubman Gill) ওপর। সম্প্রতি, জিম্বাবুয়ে সফরে তাকে টিম ইন্ডিয়ার অধিনায়কও করা হয়েছে। এমন পরিস্থিতিতে সামনের সময়ে গিলের ওপর অনেক দায়িত্ব এসে পড়তে চলেছে বলে মনে হচ্ছে। আগামী IPL-এ গুজরাট দলের লাগাম সামলাতেও দেখা যায় তাকে।

২. সঞ্জু স্যামসন:
Sanju Samson, Team India
Sanju Samson

তারুণ্যের উদ্যম এবং দুর্দান্ত প্রতিভায় পূর্ণ খেলোয়াড় সঞ্জু স্যামসন (Sanju Samson), আগামী সময়ে টিম ইন্ডিয়ার (Team India) জন্য অনেক দায়িত্ব নিতে চলেছেন। ওপেনিংয়ের কারণে তিনি রোহিতের (Rohit Sharma) জায়গা নিতে যথেষ্ট সক্ষম।

শুধু তাই নয়, বিরাটের (Virat Kohli) মতো কৌশল ও দক্ষতার কারণে তার ওপর আস্থা রাখা খুবই জরুরি। IPL-এ রাজস্থান রয়্যালের অধিনায়কত্ব করা সঞ্জু (Sanju Samson) খুব ভালো পারফর্ম করেছে। তার ব্যাট থেকেও এসেছে প্রচুর রান।

এমন পরিস্থিতিতে বিরাট ও রোহিতের পরে ওপেনিংয়ের জন্য সঞ্জুকে বিশ্বাস করতে হবে টিম ইন্ডিয়াকে। এ ছাড়া তাকে ৩ নম্বরে পাঠানো হলেও তার পারফরম্যান্সে উল্লেখযোগ্য কোনো প্রভাব পড়বে না।

৩. রুতুরাজ গায়কওয়াড়:
Ruturaj Gaikwad, Team India
Ruturaj Gaikwad

ওপেনিং অর্ডারে দুর্দান্ত ব্যাট করা রুতুরাজের (Ruturaj Gaikwad) উপর আস্থা রাখা টিম ইন্ডিয়ার (Team India) ম্যানেজমেন্টের জন্য গুরুত্বপূর্ণ। সামনের সময়ে টিম ইন্ডিয়াতে তার চাহিদা বাড়তে চলেছে। এমতাবস্থায় রুতুরাজ গায়কওয়াড়ের (Ruturaj Gaikwad) কাঁধে আরও বোঝা পড়তে চলেছে।

এছাড়া সদ্য সমাপ্ত IPL-এ তিনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কও ছিলেন। দলকে এগিয়ে নিতে না পারলেও তরুণ খেলোয়াড় হিসেবে তার দক্ষতা বেশ ভালো। তারুণ্যের উদ্যম এবং চমৎকার প্রতিভার কারণে ওপেনিংয়ে বিরাট ও রোহিতের পরেই শীর্ষে আসতে পারে রুতুরাজের নাম।

আরও পড়ুন। Team India: রোহিত-কোহলি নয় বরং অবসর নেওয়া উচিত ছিল এই খেলোয়াড়ের, ভারতের হয়ে এই বিশ্বকাপে কিছুই করতে পারেননি তিনি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.