আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: ভারতীয় দল থেকে ঋষভ পন্থের জায়গা কেড়ে নেবেন এই ৩ উইকেটরক্ষক ব্যাটসম্যান, শীঘ্রই পেতে চলেছেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

যোগ্যতার ভিত্তিতে ভারতীয় দলে সুযোগ পাওয়া তরুণ খেলোয়াড়দের মধ্যে একজন হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। বর্তমানে দলে জায়গা করে নিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। কারণ তার সাথে দলে আরও তিনজন খেলোয়াড় রয়েছেন যারা ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য ঋষভ পন্থের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচে সুযোগ পেলেও নিজের প্রভাব ফেলতে পারেননি পন্থ। ঋষভ পন্থ এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৩০ ম্যাচে ৩৪.৬ গড়ে ৮৬৫ রান করেছেন। যার মধ্যে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি সামিল রয়েছে।

তবে এখন তিনি আরও তিন খেলোয়াড়ের কাছ থেকে খুব কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। এখনও পর্যন্ত T20-তেও খুব ভালো পারফর্ম করতে পারেননি ঋষভ পন্থ। বড় কোনো ইনিংস খেলেননি তিনি। এ কারণে ওডিআই দলে তার জায়গা ঠিক হয়নি। যার কারণে এই তিনজন খেলোয়াড়ের মধ্যে যে কেউ জায়গা পেতে পারেন, যারা পন্থকে বড় চ্যালেঞ্জ দিতে পারেন।

১. ঈশান কিষাণ:
Ishan Kishan, Rishabh Pant
Ishan Kishan

বেশ কিছুদিন ধরে ভারতীয় দলের বাইরে থাকা ইশান কিষাণও ভারতীয় দলে জায়গা খুঁজছেন। এমন পরিস্থিতিতে, আসন্ন ঘরোয়া মরসুমে দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতীয় দলে ফেরার দাবি জানাতে পারেন ইশান। এখন পর্যন্ত T20-তে দারুণ পারফর্ম করছে ইশান। ক্যারিয়ারে ২৭ ম্যাচে ৪২.৪১ গড়ে ৯৩৩ রান করেছেন তিনি।

ইশান কিষাণ ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরিও করেছেন। ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করা খেলোয়াড়ও তিনি। ওডিআই ক্রিকেটে তার সেরা স্কোর ২১০ রান। ইশান কিষাণকে (Ishan Kishan) দলে অন্তর্ভুক্ত করা হলে তিনি ঋষভ পন্থের (Rishabh Pant) জন্য বড় চ্যালেঞ্জ হয়ে উঠতে পারেন।

২. সঞ্জু স্যামসন:
Sanju Samson, Rishabh Pant
Sanju Samson

রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক ও তরুণ খেলোয়াড় সঞ্জু স্যামসনকে নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভিন্ন মাত্রার ক্রেজ রয়েছে। সঞ্জুর ভক্তরা সবসময় তাকে ভারতের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত দেখতে চায়। সবচেয়ে কঠিন পরিস্থিতিতে ইনিংস সামলানোর এবং দলকে জয়ের পথে নিয়ে যাওয়ার ক্ষমতা সঞ্জুর রয়েছে।

সঞ্জু স্যামসন (Sanju Samson) এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৬টি ম্যাচ খেলেছেন। সেখানে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৫১০ রান করেছেন তিনি। সঞ্জুর সেরা গড় ৫৬.৭। এমন পরিস্থিতিতে ঋষভ পন্থের জন্য বড় হুমকি হয়ে উঠতে পারেন তিনি।

৩. কেএল রাহুল: 
Kl Rahul, Rishabh Pant
Kl Rahul

কেএল রাহুল টিম ইন্ডিয়ার একজন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান। শুধু তাই নয়, দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও রয়েছে তার। কেএল রাহুল (KL Rahul) এবং ঋষভ পন্থের মধ্যে রাহুলের পারফরম্যান্স দুর্দান্ত।

রাহুল দলে থেকে গেলে, তাহলে ঋষভ পন্থকে জায়গা পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। রাহুলের কারণে দলে সুযোগ পাচ্ছেন না ঋষভ পন্থ (Rishabh Pant)। কেএল রাহুল এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৭৬টি ম্যাচ খেলেছেন। ৫০.০২ গড়ে ২৮৫১ রান করেছেন। ৭টি সেঞ্চুরি ও ১৮টি সেঞ্চুরি করেছেন তিনি।

আরও পড়ুন। Rishabh Pant: আসন্ন IPL-এর আগেই ভক্তদের বড় সুখবর দিলেন ঋষভ পন্থ, এই লিগে করতে চলেছেন অভিষেক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.