আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে চলেছেন এই ৩ খেলোয়াড়, সুযোগ পাবেন গৌতম গম্ভীরের প্রিয় শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। এরপরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজও খেলা হবে দুই দলের মধ্যে। আগামী ৭ আগস্ট এই সফরের শেষ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এরপর সেপ্টেম্বরে অ্যাকশনে দেখা যাবে ভারতীয় দলকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগমী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভারত-বাংলাদেশের (IND vs BAN) মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। প্রায় সাত মাস পর এই ফর্ম্যাটে খেলতে দেখা যাবে টিম ইন্ডিয়াকে। এমতাবস্থায় খেলোয়াড়দের লক্ষ্য হবে শক্তিশালী পারফরম্যান্স দিয়ে ২-০ ব্যবধানে সিরিজে জয়লাভ করা।

একই সাথে, নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর এবং ভারতীয় নির্বাচকরা এর জন্য একটি শক্তিশালী দল নির্বাচন করতে চান।
ইতিমধ্যে, জল্পনা করা হচ্ছে যে অনেক তরুণ খেলোয়াড় ভারত বনাম বাংলাদেশ (IND vs BAN) সিরিজের মাধ্যমে তাদের টেস্ট অভিষেক করবে।

১. রিংকু সিং:
Rinku Singh, Ind Vs Ban
Rinku Singh

ঘরোয়া ক্রিকেট এবং IPL-এ দুর্দান্ত পারফরম্যান্সের পরে রিংকু সিং (Rinku Singh) টিম ইন্ডিয়াতে প্রবেশ করেন। T20 এবং ওয়ানডে দলে ঝড়ো ব্যাটিং করে তিনি তার ব্যাটিং দক্ষতা প্রমাণ করেছেন। এমন পরিস্থিতিতে, এখন ভারতীয় নির্বাচকরা রিংকু সিংকে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে তাঁকে অন্তর্ভুক্ত করে এই ফর্ম্যাটে চেষ্টা করতে পারেন।

রিংকু সিংয়ের কারিগরি দক্ষতা এবং মানসিক শক্তি তাকে আরও ভালো টেস্ট খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে পারে। রিংকু সিং (Rinku Singh) ওয়ানডে ক্রিকেটের দুটি ম্যাচ খেলে ৫৫ রান করেছেন। একই সময়ে, ২১টি T20 ম্যাচে, তিনি আক্রমণাত্মক ব্যাটিং করে ৪১৭ রান করেন। এর মধ্যে দুটি হাফ সেঞ্চুরিও রয়েছে।

২. আরশদীপ সিং:
Arshdeep Singh, Ind Vs Ban
Arshdeep Singh

ভারতীয় T20 এবং ওয়ানডে দলে জায়গা করে নেওয়া আরশদীপ সিংয়ের (Arshdeep Singh) জন্য টেস্ট দলের দরজা খুলে যাচ্ছে বলে মনে হচ্ছে। সম্প্রতি এমন একটি প্রতিবেদন এসেছে যে নির্বাচকরা তাকে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজে খেলতে দেখতে চান।

এমন পরিস্থিতিতে, ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) বিরুদ্ধে টেস্ট সিরিজে আরশদীপ সিংকে (Arshdeep Singh) বেছে নিয়ে নির্বাচকরা তার সামর্থ্য পরীক্ষা করতে পারেন বলে জল্পনা রয়েছে। এই বাঁহাতি ফাস্ট বোলার তার সুইং এবং পেস দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন।

আরশদীপ সিংয়ের সবচেয়ে বড় শক্তি হল তার বৈচিত্র্য, যা টেস্টে টিম ইন্ডিয়ার জন্য কাজে আসতে পারে। এখনও পর্যন্ত খেলা ৬টি ওডিআই ম্যাচে তার নামে রয়েছে ১০ উইকেট। যেখানে ৫৩টি T20 ম্যাচে তিনি ৭৯ উইকেট নিতে সক্ষম হয়েছেন।

৩. সাই সুদর্শন: 
Sai Sudharsan, Ind Vs Ban
Sai Sudharsan

২২ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান সাই সুদর্শন (Sai Sudharsan) ২০২৩ সালে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক করেছিলেন। গত বছর দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের T20 সিরিজে ২০ ওভারের ক্রিকেটে অভিষেক হয় তার।

তবে ব্যাট করার সুযোগ পাননি সাই সুদর্শন (Sai Sudharsan)। এখন আশা করা হচ্ছে যে তিনি 19 সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য ভারত বনাম বাংলাদেশের ( IND vs BAN) টেস্ট সিরিজের জন্য নির্বাচিত হতে পারেন। IPL তথা প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি।

সাই সুদর্শন ১৮ ম্যাচের ৩১টি ইনিংসে তিনটি সেঞ্চুরির সাহায্যে ১১৪৪ রান করেছেন। তার দুর্দান্ত ব্যাটিং দিয়ে তিনি দলের টপ অর্ডারকে শক্তিশালী করতে পারেন। সেই জন্য আসন্ন টেস্ট সিরিজে এই ৩ জন খেলোয়াড়কে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ দিতে পারেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন। IND vs BAN: ৩৩ বছর বয়সী খেলোয়ার ভারতীয় দলে পেলো সুযোগ, রোহিতের সিদ্ধান্তে দলে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামবে এই খেলোয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.