আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বুমরাহ নয় বরং টেস্ট ফরম্যাটে সহ-অধিনায়ক হওয়ার দাবিদার এই ৩ ক্রিকেটার, তবুও সুযোগ দিচ্ছেন না জয় শাহ ও আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ হওয়ার পর, ভারতীয় দলে অনেক পরিবর্তন হয়েছে। এই সিরিজে, জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) ভারতীয় টেস্ট দলের নতুন সহ-অধিনায়কও করা হয়েছে। বুমরাহকে টেস্ট দলের সহ-অধিনায়ক করে ৩ খেলোয়াড়ের প্রতি অবিচার করেছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
১. শুভমান গিল:
Shubman Gill, Team India
Shubman Gill

ভারতীয় দলের (Team India) ২৪ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান শুভমান গিল টেস্ট সহ-অধিনায়ক হওয়ার দাবিদার। টেস্টে তিন নম্বর ব্যাটসম্যানের ভূমিকার পাশাপাশি সহ-অধিনায়ক হিসেবেও কাজ করতে পারেন গিল। টেস্ট ক্রিকেটে শুভমান গিলের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। তাঁর ব্যাটিংয়ে বিরাট কোহলি ও রোহিত শর্মার ব্যাটিং এর আভাস পাওয়া যায়।

শুভমন গিল যে ধরনের ব্যাটসম্যান, তা দেখে তিনি আগামী ১০ থেকে ১৫ বছর ভারতের হয়ে ক্রিকেট খেলতে পারেন বলে ধারণা করা যায়। গিল এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৫টি টেস্ট ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি সহ ১৪৯২ রান করেছেন। এখন, গিল (Shubman Gill) ওয়ানডে এবং T20 ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক।

২. ঋষভ পন্থ:
Rishabh Pant, Team India
Rishabh Pant

ঋষভ পন্থের (Rishabh Pant) যোগ্যতা বিচার করে তাঁকে টেস্ট ক্রিকেটের সহ-অধিনায়ক করা যেতে পারে। ভারতের পরবর্তী টেস্ট সহ-অধিনায়ক হওয়ার শক্তিশালী প্রতিযোগী তিনি। ২৬ বছর বয়সী ঋষভ টেস্ট ক্রিকেটে ভারতের সবচেয়ে বড় ম্যাচ উইনার হিসাবে প্রমাণিত হয়েছেন। ভারতের হয়ে ৩৩টি টেস্ট ম্যাচে ৪৩.৬৭ গড়ে ২২৭১ রান করেছেন পন্থ।

এই সময়ের মধ্যে ঋষভ পন্থ ৫টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ম্যাচে পন্থের সেরা স্কোর হল ১৫৯ রান। পন্থ বিশ্বের অনেক কঠিন মাঠে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মতো দেশে টেস্ট সেঞ্চুরি করেছেন ঋষভ পন্থ।

৩. কেএল রাহুল:
Kl Rahul, Team India
Kl Rahul

কেএল রাহুলও (KL Rahul) টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট সহ-অধিনায়ক হওয়ার প্রবল দাবিদার। রাহুল টেস্ট ক্রিকেটে দারুণ পারফর্ম করেছেন। IPL ও ওডিআই ছাড়াও আন্তর্জাতিক মঞ্চে ভালো পারফরমেন্স দেখিয়েছেন রাহুল। টেস্ট ক্রিকেটে ৬ নম্বরে ব্যাট করার পাশাপাশি কেএল রাহুল উইকেটরক্ষকের ভূমিকাও পালন করতে পারেন।

এ ছাড়া সহ-অধিনায়কের ভূমিকাও পালন করতে পারেন তিনি। কেএল রাহুল ব্যাটিং, উইকেটকিপিং এবং ফিল্ডিংয়ে ভালো প্রদর্শনের জন্য পরিচিত। উইকেটকিপিংয়ে কেএল রাহুলের ক্যাচিং এবং স্টাম্পিংও চমৎকার। টেস্ট ক্রিকেটে কেএল রাহুল ওপেনিং এবং মিডল অর্ডারে যেকোনো নম্বরে খেলতে পারেন।

কেএল রাহুল এখনও পর্যন্ত ভারতের (Team India) হয়ে ৫০টি টেস্ট ম্যাচে ৩৪.০৮ গড়ে ২৮৬৩ রান করেছেন। এছাড়া, কেএল রাহুল টেস্ট ক্রিকেটে ৮টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে কেএল রাহুলের (KL Rahul) সেরা স্কোর ১৯৯ রান।

আরও পড়ুন। Team India: দুর্দান্ত পারফরমেন্স সত্ত্বেও ২৩ বছর বয়সী এই তরুণ খেলোয়াড়কে দলে সুযোগ দিচ্ছেন না গম্ভীর, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.