আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজ থেকে বাদ পড়লেন কেএল রাহুল, দলে প্রবেশ করতে চলেছেন এই দুই ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SA: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এরপর ৬ অক্টোবর থেকে ভারত-বাংলাদেশের মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজও খেলা হবে। এরপর ৮ই নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা সফরে টিম ইন্ডিয়াকে ৪ ম্যাচের T20 সিরিজ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত ও দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে ২ ম্যাচের টেস্ট, ৩ ম্যাচের ওয়ানডে ও ৪ ম্যাচের T20 সিরিজ অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ (Ishan Kishan) বর্তমানে টিম ইন্ডিয়ার বাইরে। তবে খুব তাড়াতাড়ি টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন ইশান কিষান। কারণ, তিনি এখন ঘরোয়া ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

ঈশান কিষাণ ঘরোয়া ক্রিকেটে ভাল পারফর্ম করলেও, ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে ওডিআই এবং টেস্ট সিরিজের জন্য তাকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা যেতে পারে। ২০২৩ সালের নভেম্বরে টিম ইন্ডিয়ার হয়ে শেষবার খেলেছিলেন ইশান কিষাণ (Ishan Kishan)।

Ishan Kishan And T Natarajan, Ind Vs Sa
Ishan Kishan And T Natarajan

অন্যদিকে, SRH দল ২০২৪-এর IPL ফাইনালে হারলেও, দলের ফাস্ট বোলার টি নটরাজনের (T Natarajan) পারফরম্যান্স পুরো মৌসুমে খুব ভালো ছিল। যার কারণে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন তিনি। যদি নটরাজন IPL ২০২৫-এও ভালো পারফর্ম করেন, তাহলে তিনি পরের বছর ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (IND vs SA) ওডিআই এবং টেস্ট সিরিজে সুযোগ পেতে পারেন।

নটরাজন (T Natarajan) শেষবার টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছিলেন ২০২১ সালে। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। একই সঙ্গে এই সিরিজ থেকে বাদ পড়তে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। রাহুলকে ভারত-শ্রীলঙ্কার ওডিআই সিরিজেও সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু প্রত্যাশা অনুযায়ী পারফরমেন্স দেখাতে ব্যর্থ হয়েছেন তিনি।

আফ্রিকার বিরুদ্ধে সম্ভাব্য টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), শুভমান গিল (VC), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, ইশান কিষাণ (WK), ঋষভ পন্থ (WK), শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, জসপ্রিত বুমরাহ, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি।

আরও পড়ুন। IND vs SA: “তোমরা করলে চমৎকার, আমরা করলে বেকার ?” SA vs IND ম্যাচ ১০৭ ওভারে শেষ হতেই পিচ নিয়ে কটাক্ষ করলেন সেহওয়াগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.