আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ফর্ম হারানো এই ২ খেলোয়াড়ের ক্যারিয়ার গড়ার দায়িত্ব নিলেন গম্ভীর, দীর্ঘ দু’বছর খেলেননি কোনো ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

গত ৯ জুলাই ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড় গৌতম গম্ভীরকে(Gautam Gambhir) টিম ইন্ডিয়ার (Team India) প্রধান কোচ হিসেবে নিয়োগ করে একটি বড় পদক্ষেপ নিয়েছে BCCI। ভারত বনাম শ্রীলঙ্কার আসন্ন সিরিজের মাধ্যমে নিজের মেয়াদ শুরু করবেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার দুর্দান্ত নেতৃত্বের কথা মাথায় রেখে BCCI এই পদটি গৌতম গম্ভীরের হাতে তুলে দিয়েছে। IPL-এ অধিনায়কের ভূমিকায় ১ বার এবং মেন্টর হিসেবে ৩ বার কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর। এমন পরিস্থিতিতে গম্ভীর দলকে আরও সাফল্য এনে দিতে পারেন বলে জল্পনা চলছে।

তাই টিম ইন্ডিয়ার উন্নতির জন্য তিনি অনেক কঠিন সিদ্ধান্ত নেবেন। এদিকে, আশা করা হচ্ছে গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার পর দুইজন খেলোয়াড় দলে ফিরতে পারেন। দীর্ঘদিন দলের বাইরে থাকা এই দুই খেলোয়াড়ের ভাগ্য হয়তো এখন উজ্জ্বল হতে পারে।

১. ভুবনেশ্বর কুমার:

Bhubaneswar Kumar, Team India
Bhubaneswar Kumar

সুইং বোলিংয়ের ওস্তাদ হিসেবে পরিচিত ভুবনেশ্বর কুমার (Bhubaneswar Kumar) দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়া (Team India) থেকে দূরে রয়েছেন। ফর্মের অস্থিরতার কারণে জায়গা হারিয়েছেন তিনি। ২০২২ সালে অনুষ্ঠিত T20 বিশ্বকাপে তিনি তার উপযোগিতা প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন।

কিন্তু এই সময়ে তিনি শোচনীয়ভাবে ফ্লপ হন। তাই রোহিত শর্মা এবং প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড় সহ ভারতীয় নির্বাচকরা ভুবনেশ্বর কুমারকে উপেক্ষা করেছেন। তবে, এখন গৌতম গম্ভীর তাঁকে ভারসাম্যপূর্ণ দলে অন্তর্ভুক্ত করে একটি বড় সুযোগ দিতে পারেন।

৬০১ দিন ধরে টিম ইন্ডিয়াতে ফিরে আসার জন্য অপেক্ষা করছেন ভুবি (Bhubaneswar Kumar)। নতুন বলে উইকেট নেওয়ার ক্ষমতা ছাড়াও ভুবনেশ্বর কুমারের ডেথ ওভারে ভালো ইকোনমির সাথে বোলিং করার ক্ষমতাও রয়েছে।

২. টি নটরাজন:

T Natarajan, Team India
T Natarajan

৩৩ বছর বয়সী বোলার টি নটরাজন (T Natarajan) ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে অভিষেকের সুযোগ দেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু বিরাটের অধিনায়কত্ব থেকে অপসারণের পর দলে জায়গা করে নিতে পারেননি নটরাজন।

২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন নটরাজন। গত ১২১৩ দিন ধরে অর্থাৎ প্রায় তিন বছর ধরে টিম ইন্ডিয়াতে (Team India) ফেরার পথ খুঁজছেন টি নটরাজন। কিন্তু এখনও পর্যন্ত উপেক্ষিত হচ্ছেন।

তবে গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার পর টি নটরাজনের প্রত্যাবর্তনের সম্ভাবনা বেড়েছে। নটরাজনকে তাঁর যোগ্যতা প্রদর্শনের জন্য কিছু সুযোগ দিতে পারেন গম্ভীর। তার নির্ভুলতা এবং বৈচিত্র্য টিম ইন্ডিয়ার জন্য উপকারী প্রমাণিত হতে পারে।

আরও পড়ুন। Team India: হার্দিক পান্ডিয়ার কাছ থেকে ছিনিয়ে নেওয়া হল অধিনায়কত্ব, গম্ভীরের এই প্রিয় খেলোয়াড় হতে চলেছেন নতুন অধিনায়ক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.