আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে বড় মাস্টার প্ল্যান বানালেন গৌতম গম্ভীর, আসন্ন টুর্নামেন্টে খেলবেন বুমরাহ-কোহলি সহ এই ১৫ জন ম্যাচ উইনার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী বছর ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ টুর্নামেন্ট পাকিস্তানে অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়াও (Team India) এই টুর্নামেন্টে অংশ নেবে। পাকিস্তানের কাছ থেকে ২০১৭ সালের প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ পাবে টিম ইন্ডিয়া (Team India)। ভারতকে (Team India) হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে ভারতের (Team India) নতুন প্রধান গৌতম গম্ভীরের কাঁধে বড় দায়িত্ব পড়বে। তিনি এমন একটি দল প্রস্তুত করতে চান যা পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে হারাতে পারে। ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারী থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্ট এবং ৯ই মার্চ ফাইনাল খেলা হতে পারে। ICC শীঘ্রই এর তারিখ ঘোষণা করবে।

কিছু রিপোর্ট অনুসারে, ১ মার্চ ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ দেখতে পারবেন সমগ্র বিশ্বের ক্রিকেট ভক্তরা। এই দুর্দান্ত ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধেও বড় দায়িত্ব থাকবে। এই দুই খেলোয়াড়ই টিম ইন্ডিয়ার (Team India) অভিজ্ঞ ব্যাটসম্যান।

Team India
Team India

বিরাট-রোহিতের ব্যাট থেকে যখন রান আসে, তখন টিম ইন্ডিয়ার জয় প্রায় নিশ্চিত। গৌতম গম্ভীরের জন্য, এই দুই খেলোয়াড়ই ট্রাম্প কার্ডে টেক্কা দিতে পারে। তিনি প্রতিটি কঠিন পরিস্থিতিতে এই দুই জনকে ব্যবহার করতে চান। ভারতীয় ক্রিকেট দল ২০০৫ সাল থেকে পাকিস্তান সফর করেনি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো খেলতে দেখা যাবে বেশিরভাগ খেলোয়াড়কে।

এই টুর্নামেন্টে মাস্টার প্ল্যান নিয়ে মাঠে নামবেন গৌতম গম্ভীর। তিনি জানেন যে পাকিস্তানের কন্ডিশন ভারতের থেকে কিছুটা আলাদা হবে, তাই এমন পরিস্থিতিতে তিনি বিরাট-রোহিতের পাশাপাশি গিল ও জয়সওয়ালকেও দলে রাখতে চান। অলরাউন্ডারদের মধ্যে হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর সুযোগ পেতে পারেন।

অবশেষে, বোলিং বিভাগে জসপ্রিত বুমরাহের পাশাপাশি মহম্মদ সিরাজ, মহম্মদ শামি এবং আরশদীপ সিংকে দেখা যাবে। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, রিয়ান পরাগ, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (WK), হার্দিক পান্ড্য, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও আরশদীপ সিং।

আরও পড়ুন। Team India: বুমরাহ নয় বরং টেস্ট ফরম্যাটে সহ-অধিনায়ক হওয়ার দাবিদার এই ৩ ক্রিকেটার, তবুও সুযোগ দিচ্ছেন না জয় শাহ ও আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.