আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: থামছে বৃষ্টি, ভারত-ইংল্যান্ড সেমিফাইনালের সুসংবাদ !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs ENG: রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হতে প্রস্তুত। গ্রুপ রাউন্ড এবং সুপার ৮-এ দুর্দান্ত পারফরম্যান্স করা টিম ইন্ডিয়া প্রতিশোধ নিতে চাইছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের (IND vs ENG) মুখোমুখি হতে প্রস্তুত। গ্রুপ রাউন্ড এবং সুপার ৮-এ দুর্দান্ত পারফরম্যান্স করা টিম ইন্ডিয়া প্রতিশোধ নিতে চাইছে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শেষ পরাজিত হয়েছিলেন তিনি। এই রাউন্ডে আরও একবার ইংলিশ দলের মুখোমুখি হতে চলেছে ভারত। রোহিত শর্মা এখনও সেই পরাজয় ভুলতে পারেননি এবং প্রতিশোধ নিতে চান।

দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের মধ্যকার প্রথম সেমিফাইনালে বৃষ্টি না হলেও গায়ানায় অনুষ্ঠিতব্য দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগের দিন গায়ানায় বৃষ্টি দেখা গিয়েছিল এবং দ্বিতীয় সেমিফাইনালের সময়ও একই রকম প্রত্যাশিত। বিশেষ করে ম্যাচের সময় সকাল সাড়ে ১০টার পর (স্থানীয় সময়) একটানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Team India, Ind Vs Eng
Team India

তবে আবহাওয়া এখন পরিষ্কার। গত দুদিন ধরে এখানে বৃষ্টি হচ্ছিল। ম্যাচ চলাকালীন আবহাওয়া কেমন থাকে সেটাই এখন দেখার। দীনেশ কার্তিক, স্টেডিয়ামের বর্তমান ধারাভাষ্যকার, অনুরাগীদের আবহাওয়া সম্পর্কে ক্রমাগত আপডেট দিচ্ছেন। তিনি আগেই জানিয়েছিলেন বৃষ্টি হচ্ছে। এবার নতুন তথ্য দিলেন কার্তিক। তিনি একটি ভিডিও শেয়ার করেছেন যাতে আবহাওয়া পরিষ্কার।

অ্যাকাওয়েদার-এর মতে, সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্থানীয় সময় সকাল ৯টার পর (ভারতীয় সময় সকাল সাড়ে ৬টা) বৃষ্টির তীব্রতা বাড়তে পারে। স্থানীয় সময় রাত ১১টায় (ভারতীয় সময় রাত সাড়ে ৮টা) বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি হবে। এর পর বৃষ্টি কিছুটা কমবে। প্রতি ঘণ্টায় গায়ানা আবহাওয়ার পূর্বাভাস, স্থানীয় সময় (ভারতীয় সময়) – বৃষ্টির সম্ভাবনা, সকাল ৯, (সন্ধ্যা ৬:৩০) – ৪০%, ১০ ,(৭:৩০) – ৬৬%, ১১, (৮:৩০) – ৭৫%, ১২ ,(৯:৩০) – ৪৯%, ১ ,(১০:৩০) – ৩৪%, ২, (১১:৩০) – ৩৪%, ৩ ,(১২:৩০) – ৪০ %

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দ্বিতীয় সেমিফাইনালের জন্য একটি রিজার্ভ ডে রাখে নি, তবে ভারত এবং ইংল্যান্ডের (IND vs ENG) মধ্যে ম্যাচটি সম্পূর্ণ করতে প্রায় ৪ ঘন্টা অতিরিক্ত সময় দেওয়া হবে। যদি ম্যাচ থেকে কোনো ফল পেতে হয় তাহলে উভয় পক্ষ থেকে ১০-১০ ওভারের একটি ম্যাচ হওয়া প্রয়োজন।

যদি কোনো দল ১০ ওভার পর্যন্ত ব্যাট করতে না পারে তাহলে ম্যাচটি বাতিল বলে গণ্য হবে। বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হলে ভারতীয় দল ফাইনালে উঠবে এবং ইংল্যান্ড টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। গ্রুপ ১ সুপার-৮-এ ভারত প্রথম হয়েছে। একই সময়ে গ্রুপ-২-এ দ্বিতীয় অবস্থানে ছিল ইংল্যান্ড।

আরও পড়ুন। IND vs ENG: সেমিফাইনালে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারকে তছনছ করে দেবেন এই বোলার, সহজেই ভারতকে পাইয়ে দেবেন ফাইনালের টিকিট !!
About Author

Leave a Comment

2.