আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জিম্বাবুয়ে সফরের জন্য ঘোষিত হয়েছে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন, অধিনায়কত্ব পাচ্ছেন শুভমান গিল !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: T20 বিশ্বকাপ 2024 শেষ হয়েছে। এখন 6 জুলাই থেকে জিম্বাবুয়ের বিরুদ্ধে 5 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এই সিরিজের জন্য সিনিয়র খেলোয়াড়দের বিরতি দিয়েছে। তাদের জায়গায়, শুভমান গিলের নেতৃত্বে আইপিএল 2024-এ ছদ্মবেশী হওয়া তরুণ খেলোয়াড়দের আফ্রিকান দেশগুলিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুভমান গিলকে আইপিএল 2024-এ গুজরাট টাইটান্সের অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল এবং এখন জিম্বাবুয়ের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কও হবেন। গিলের নেতৃত্বে গুজরাটের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে কী কী কৃতিত্ব দেখায় সেটাই দেখার। শুভমানের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে প্লেয়িং ইলেভেন বাছাই করা। আসুন জানা যাক কোন 11 জন খেলোয়াড় নিয়ে গিল মাঠে নামেন।

ব্যাটসম্যান: জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক শুভমান গিলকে নিয়ে ইনিংস খুলতে পারেন যশস্বী জয়সওয়াল। তিন নম্বরের দায়িত্ব দেওয়া যেতে পারে ঋতুরাজ গায়কওয়াড়কে। এর পরে, রায়ান পরাগকে চতুর্থ স্থানে এবং ধ্রুব জুরেলকে পঞ্চম স্থানে এবং নীতীশ কুমার রেড্ডিকে ষষ্ঠ স্থানে চেষ্টা করা যেতে পারে।

অলরাউন্ডার: রিয়ান পরাগ এবং নীতীশ কুমার রেড্ডি বিস্ফোরক ব্যাটসম্যান এবং স্পিন বোলিং করার ক্ষমতাও রয়েছে। এছাড়া প্লেয়িং ইলেভেনেও থাকতে পারেন ওয়াশিংটন সুন্দর।

বোলিং: আভেশ খান, খলিল আহমেদ এবং মুকেশ কুমারের ত্রয়ী দ্রুত বোলিংয়ের বোঝা সামলাতে পারে। একইসঙ্গে পূর্ণকালীন স্পিনার রানে রবি বিষ্ণোইকেও প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া যেতে পারে।

শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতিশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ এবং মুকেশ কুমার।

শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (ডব্লিউকে), ধ্রুব জুরেল (ডব্লিউকে), নীতীশ কুমার রেড্ডি, রায়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

আরও পড়ুন। Team India: রোহিতের অবসরের পর, এই ধূর্ত অধিনায়কের নেতৃত্বে ২০২৬ এর ট্রফির স্বপ্ন পূরণের পথে ভারতীয় দল !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.