আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ঘোষণা হলো টিম ইন্ডিয়ার এশিয়া কাপের স্কোয়াড, ৩৫ বছর বয়সী এই প্লেয়ারের হাতে তুলে দেওয়া হলো দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে তরুণ ভারতীয় ক্রিকেট দল (Team India) ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে জিম্বাবুয়ে গেছে। এরপর জুলাইয়ের শেষে শ্রীলঙ্কা সফরে যেতে হবে নীল জার্সি গায়ে দলটিকে। অন্যদিকে, ভারতীয় মহিলা ক্রিকেট দলের সূচিও বেশ ব্যস্ত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে তারা দক্ষিণ আফ্রিকার নারী দলের আছে ম্যাচ খেলতে ব্যস্ত। এরপর ১৯ জুলাই থেকে ২০২৪ সালের এশিয়া কাপে (Asia Cup 2024) অংশ নিতে হবে তাদের। এই মেগা ইভেন্টের জন্য ভারতীয় দলও ঘোষণা করা হয়েছে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান সিরিজের ১৭ জনের মধ্যে ১৫ জনকে মহিলা এশিয়া কাপ ২০২৪ (Asia Cup 2024) -এর জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করেছে। দলে জায়গা পাননি আমানজত কৌর (Amanjot Kaur) ও শবনম শাকিল (Shabnam Shakeel) ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ফরম্যাটেরই ভারতীয় দলে শবনমকে অন্তর্ভুক্ত করা হলেও এখন বাদ পড়েছেন এই ফাস্ট বোলার। প্রোটিয়া দলের বিপক্ষে একটি ম্যাচেও সুযোগ পাননি আমানজত ও শবনম। ৩৫ বছর বয়সী হরমনপ্রীত কৌরকে (Harmanpreet Kaur) ভারতীয় দলের (Team India) অধিনায়ক করা হয়েছে।

Team India
Team India

আর তার ডেপুটি হিসেবে থাকবেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) । এর বাইরেও দলে রয়েছে আরও পরিচিত নাম। ১৫ সদস্যের স্কোয়াড ছাড়াও, শ্বেতা সেহরাওয়াত (Shweta Sehrawat) , সাইকা ইসহাক (Saika Ishaque) , তনুজা কানওয়ার (Tanuja Kanwar) এবং মেঘনা সিংকে (Meghna Singh) রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সাথে ভ্রমণ করার জন্য নির্বাচিত করা হয়েছে। মহিলা এশিয়া কাপ ২০২৪-এর জন্য ভারতের স্কোয়াড কেমন কেমন হতে পারে তা নিয়ে এতদিন ধরে অনেক জল্পনা কল্পনাই ছিল, কিন্তু তা এখন সবই শেষ হয়েছে।

২০২৪ সালে এশিয়া কাপের জন্য ভারতের (Team India) নির্বাচিত মহিলা দল হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমিমাহ রদ্রিগস, রিচা ঘোষ (উইকেটরক্ষক), উমা ছেত্রী (উইকেটরক্ষক), পূজা ভাস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিং ঠাকুর, দয়ালান হেমলতা, আশা শোভন। , রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল এবং সাজনা সজীবন।

এশিয়া কাপ ২০২৪-এ ভারতের খেলার সময় সূচি হলো – ১৯ জুলাই – ভারত বনাম পাকিস্তান, ২১ জুলাই – ভারত বনাম সংযুক্ত আরব আমিরাত, ২৩ জুলাই – ভারত বনাম নেপাল

আরও পড়ুন। Team India: শ্রীলংকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য শীঘ্রই ঘোষিত হবে ভারতীয় একাদশ, এই ৩ অভিজ্ঞের দলে কামব্যাক নিশ্চিত !!
About Author

Leave a Comment

2.