আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL ২০২৫’এ ঘটতে চলেছে বিরলতম ঘটনা, একসঙ্গে তাদের অধিনায়ক ছেড়ে দিল ৫ ফ্র্যাঞ্চাইজি !!

Updated on:

WhatsApp Group Join Now

BCCI এখন শীঘ্রই IPL 2025-এর নিলাম আয়োজনের প্রস্তুতি শুরু করেছে। নিয়মানুযায়ী, বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোকে নিলামের আগে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা বোর্ডে জমা দিতে হয়, যাতে ওই খেলোয়াড়দের নিলামে না রাখা হয়। তবে কোনো ফ্র্যাঞ্চাইজি এখনো বোর্ডকে তাদের তালিকা দেয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু সূত্র থেকে খবর আসছে এবার ৫টি ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনায়ককে ধরে রাখতে যাচ্ছে না। এই খবরটি ক্রিকেট ভক্তদের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে এবং সবাই এখন জানতে আগ্রহী যে কোন ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের অধিনায়ককে ধরে রাখতে যাচ্ছে না। আসুন আমরা আপনাকে বলি।

আইপিএল ২০২৪-এ হায়দরাবাদের বিরুদ্ধে খেলার পরে, অধিনায়ক কেএল রাহুলের সাথে দলের মালিকের উত্তপ্ত তর্ক হয়েছিল। সেই দিন থেকেই আশঙ্কা ছিল আগামী বছর কেএল রাহুলকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। অধিবেশনের আগে, সূত্র থেকে একটি বড় খবর আসছে যে লখনউ সুপারজায়েন্টস এবার কেএল রাহুলকে ধরে রাখতে যাচ্ছে না যার কারণে তার দেশে ফেরা নিশ্চিত। এর মানে হল ২০২৫ (IPL 2025), কেএল রাহুলকে ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে।

যদিও আইপিএল ২০২৪-এ শ্রেয়াসের নেতৃত্বে কেকেআর শিরোপা জিতেছিল, এখন দাবি করা হচ্ছে যে টিম ম্যানেজমেন্ট এবার আইয়ারকে পুনর্বহাল করতে যাচ্ছে না। যাতে এবার (IPL 2025) শ্রেয়াসের নাম নিলামে উঠতে পারে। এমন ইঙ্গিত দিয়েছেন দলের ফাস্ট বোলার হর্ষিত রানা এক সাক্ষাৎকারে। সাক্ষাৎকারের সময় রানা বলেছিলেন, এবার আইয়ারকে দল থেকে ছাড়া করা যেতে পারে। তবে, আইয়ারের পর কেকেআরের দায়িত্ব নেবে তা দেখা খুবই আকর্ষণীয় হবে।

প্রীতি জিনতার দল পাঞ্জাব কিংস ইলেভেনের দায়িত্ব অনেক বছর ধরেই অভিজ্ঞ ও উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ানের হাতে। ম্যানেজমেন্ট তার দলে অনেক পরিবর্তনের চেষ্টা করেছিল কিন্তু এখন পর্যন্ত শিখর ধাওয়ানের অধিনায়কত্বে দলকে প্লে অফে নিয়ে যেতে পারেনি। এছাড়া ভারতীয় দলেও জায়গা হারিয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে, মনে করা হচ্ছে যে এবার (আইপিএল ২০২৫) শিখর ধাওয়ানের পরিবর্তে অন্য কোনও খেলোয়াড়কে অধিনায়ক করবে পাঞ্জাব।

SRH আইপিএল ২০২৪-এ অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। দলের অধিনায়ক প্যাট কামিন্সও অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এবং অনেক সময়ে দলের জন্য প্রয়োজনীয় উইকেট পান। তবে এখন মনে করা হচ্ছে এবার (IPL 2025) তার নামও নিলামে যাবে কারণ দল তাকে নবায়ন করবে না। আসলে, নিয়ম অনুসারে, শুধুমাত্র একজন বিদেশী খেলোয়াড়কে পুনরায় পরীক্ষা করা যেতে পারে, এমন পরিস্থিতিতে দলটি দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেনকে পুনরায় পরীক্ষা করার কথা ভাববে।

ঋষভ পন্ত যখন গুরুতর ইনজুরির পরে আইপিএল ২০২৪ এ ফিরে আসেন, তিনি আগের চেয়ে আরও বিস্ফোরক স্টাইলে খেলেন। অধিনায়কের ভাল ফর্ম দলের জন্যও আনন্দের বিষয় ছিল, তবে মনে হচ্ছে এবার (আইপিএল ২০২৫) আপনি ঋষভকে দিল্লির জার্সিতে দেখতে পাবেন না। আসলে, এমন খবর আছে যে পন্ত এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে কিছু বিষয় নিয়ে বিরোধ চলছে। এই বিতর্কের জেরে নিলামের আগেই ছেড়ে দেওয়া হতে পারে পন্তকে। এর বাইরে এমনও খবর রয়েছে যে পান্তকে এখন চেন্নাইয়ের অধিনায়ক করা যেতে পারে কারণ পন্ত এমএস ধোনির খুব কাছের।

আরও পড়ুন। IPL 2025’এ বীরেন্দ্র শেবাগকে দলের কোচ করতে চান এই ফ্র্যাঞ্চাইজি, দেওয়া হয়েছিল কোটি টাকার প্রস্তাব !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.