আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ছাঁটাই অনিবার্য, রাহুল দ্রাবিড়ের সাথে এই প্লেয়ারকে নিতে হবে বিশ্বকাপের পর বিদায় !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) দিয়ে শেষ হবে। প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি খুঁজতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সম্ভবত জুন মাসেই আনুষ্ঠানিকভাবে নতুন কোচের নাম ঘোষণা করা হবে। নতুন কোচের মেয়াদ ১ জুলাই ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৭ পর্যন্ত। রাহুল দ্রাবিড়ের পাশাপাশি টিম ইন্ডিয়ার আরও একজন খেলোয়াড়ও বিদায় নিতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ২০২৪ সালের জুনের পরে টিম ইন্ডিয়া ছাড়বেন। তার পাশাপাশি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বাদ পড়তে পারেন টিম ইন্ডিয়ার একজন অভিজ্ঞ খেলোয়াড়ও। এই খেলোয়াড়ের নাম রবীন্দ্র জাদেজা। গত ১৫ বছর ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে সক্রিয় রয়েছেন রবীন্দ্র জাদেজা।

এত দীর্ঘ ক্যারিয়ারের পরও ক্রিকেটের এই ছোট ফরম্যাটে বড় কোনো পারফরম্যান্স দিতে পারেননি তিনি। টেস্ট ও ওয়ানডেতে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে তারা টি-টোয়েন্টি খেলে। টানা সুযোগ পেলেও টি-টোয়েন্টিতে হতাশ করেছেন তিনি। প্রধান কোচের সঙ্গে বিশ্বকাপের পর টি-টোয়েন্টির বাইরে থাকতে পারেন তিনি।

Ravindra Jadeja &Amp; Rahul Dravid, T20 World Cup 2024
Ravindra Jadeja And Rahul Dravid

রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার হিসেবে টিম ইন্ডিয়াতে নির্বাচিত হয়েছেন। বিশ্বকাপ ২০২৪-এ তার একই ভূমিকা রয়েছে কিন্তু তিনি এই ভূমিকার প্রতি সুবিচার করতে সক্ষম হননি এবং ক্রমাগত ফ্লপ হয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই সংস্করণের কথা বললে, আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে জাদেজার পারফরম্যান্স ছিল সাধারণ। দুই ম্যাচেই উইকেট নিতে পারেননি তিনি।

পাকিস্তানের বিপক্ষে তার কাছ থেকে ভালো ইনিংস আশা করা হলেও প্রথম বলেই প্যাভিলিয়নে ফিরে যান তিনি। ২০০৯ সাল থেকে টি-টোয়েন্টি খেলছেন রবীন্দ্র জাদেজা। ২০২২ বিশ্বকাপ ছাড়া ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত সমস্ত বিশ্বকাপের একটি অংশ। এত দীর্ঘ ক্যারিয়ারে ৬৮টি ম্যাচ খেলেছেন তিনি। এর ৩৭ ইনিংসে তিনি মাত্র ৪৮০ রান করতে পারেন।

জাদেজা এই ফরম্যাটে একটিও হাফ সেঞ্চুরি করেননি। তার সর্বোচ্চ স্কোর ৪৬। বোলিং সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এখন পর্যন্ত ৫৩ উইকেট নিয়েছেন। এভাবে বোলিং ও ব্যাটিং উভয় ক্ষেত্রেই জাদেজা সাধারণ।তা সত্ত্বেও ধারাবাহিকভাবে সুযোগ পেয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ হতে পারে তার শেষ বিশ্বকাপ। ২০২৪ সালের বিশ্বকাপের পর এই ফরম্যাটে খুব কমই সুযোগ পেতে পারেন তিনি।

আরও পড়ুন | T20 World Cup 2024: এই খেলোয়ারের সঙ্গে প্রতারণা করছেন রোহিত শর্মা, যোগ্যতা থাকলেও দিচ্ছেন না সুযোগ !!
About Author

Leave a Comment

2.