আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো বোর্ড, ৩৪ বছর বয়সী এই ফ্লপ খেলোয়াড়কে করা হল অধিনায়ক !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে জিম্বাবুয়ের বিরুদ্ধে T20 ফরম্যাটের একটি সিরিজ খেলছে। এরপর দীর্ঘ ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। এর পরেই লাল বলের ক্রিকেট সিরিজ খেলতে চলেছেন টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগামী আগস্ট মাসের শেষ দিকে এই সিরিজটি হতে যাচ্ছে। এরই মধ্যে দল ঘোষণা করেছে বোর্ড। এভাবে ৩৪ বছর বয়সী ফ্লপ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকা দল ৭ই আগস্ট থেকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে, যেখানে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য আফ্রিকার দল ঘোষণা করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিনিদাদে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ মিস করার পর প্রোটিয়া টেস্ট দলের দায়িত্ব নিতে ফিরেছেন ৩৪ বছর বয়সী টেম্বা বাভুমা (Temba Bavuma)।

দক্ষিণ আফ্রিকার লাল বলের ক্রিকেট সিরিজের ওপেনার ম্যাথিউ ব্রিটজকে (Matthew Breetzke) ঘরোয়া চার দিনের প্রতিযোগিতায় তার পারফরম্যান্সের পর প্রথম টেস্ট ডাক পেয়েছেন। যেখানে তিনি ৪৬ গড়ে ৩২২ রান করেন। ব্রিটজকে সম্ভাব্য ব্যাকআপ ব্যাটসম্যান হিসেবে দলে ডিন এলগারের (Dean Elgar) স্থলাভিষিক্ত হতে পারেন।

Temba Bavuma
Temba Bavuma

অন্যদিকে ট্রিস্টান স্টাবসকেও (Tristan Stubbs) লাল বলের দলে রাখা হয়েছে। রেড বল ক্রিকেটের এই সিরিজে মার্কো জেনসেনকে (Marco Jansen) বেছে নেওয়া হয়নি। তার কাজের চাপ বিবেচনা করে এই সিরিজের জন্য তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।অন্যদিকে T20-তে ফোকাস করার জন্য অ্যানরিচ নর্টজে (Anrich Nortje) কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এসেছেন।

দক্ষিণ আফ্রিকা তাই কাগিসো রাবাডা (Kagiso Rabada), লুঙ্গি এনগিডি (Lungi Ngidi), নান্দ্রে বার্জার (Nandre Burger) এবং জেরাল্ড কোয়েটজির (Gerald Coetzee) মতো খেলোয়াড়দের পাশাপাশি প্যাটারসনকে (Dane Paterson) অতিরিক্ত ফাস্ট বোলিং বিকল্প হিসাবে ধরে রেখেছে।

তবে এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের হয়ে ৫৭ টি টেস্ট ম্যাচে ৩৪.৮ গড়ে ২৯৯৭ রান করেছেন টেম্বা বাভুমা (Temba Bavuma)। এছাড়া টেম্বা বাভুমা ৩৮ টি ওডিআই ম্যাচে ৮৯-এর স্ট্রাইক রেট এবং ৪৫.৮ গড়ে ১৫১২ রান করতে সক্ষম হয়েছেন।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য স্কোয়াড: টেম্বা বাভুমা, ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েটজি, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ইয়ান মুলডার, লুঙ্গি এনগিডি, ডেন প্যাটারসন, ডেন পিট, কাগিসো রাবাডা, ত্রিস্টান স্টাবস, রায়ান রিকলটন।

আরও পড়ুন। Temba Bavuma: শেষ টেস্ট খেলতে চলেছেন ক্যাপ্টেন, চোখের জলে নেবেন বিদায় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.