আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: ক্যাঙ্গারুদের বিরুদ্ধে ভারতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন রবীন্দ্র জাদেজা, তার জায়গা নেবেন এই সেরা ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs AUS: রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের পারফরম্যান্স চমৎকার হয়েছে। জয়ের হ্যাটট্রিক করে সুপার-৮ এ জায়গা নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। এখন সুপার এইটেও শক্তিশালী পারফর্ম করছে ভারতীয় দল। ভারত এখনও পর্যন্ত আফগানিস্তান ও বাংলাদেশকে হারিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আর আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। মনে করা হচ্ছে, ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচে দল থেকে বাদ পড়তে চলেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তার জায়গায় একজন শক্তিশালী খেলোয়াড় সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে।

ক্যাঙ্গারুদের বিরুদ্ধে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন এমন কিছু হতে পারে। ভারত-অস্ট্রেলিয়ার (IND vs AUS) ম্যাচে ইনিংস ওপেন করতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)। দুজনই এখন পর্যন্ত খেলা ম্যাচে ভালো পারফর্ম করতে পারেননি।

কিন্তু অস্ট্রেলিয়ার মতো দলের সামনে কোনও পরিবর্তন করতে চাইবেন না রোহিত (Rohit Sharma)। বাংলাদেশের বিপক্ষে হিটম্যান ১১ বলে ২৩ রান এবং কোহলি ২৮ বলে ৩৭ রান করেন।তিন নম্বরে দায়িত্ব নেবেন ঋষভ পন্থ (Rishabh Pant)। পন্থ এখনও পর্যন্ত ২০২৪ T20 বিশ্বকাপে সকলকে মুগ্ধ করে চলেছেন।

বাংলাদেশের বিপক্ষেও ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন পন্থ। এ ছাড়া ৪ নম্বরে ব্যাট করবেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এখনও পর্যন্ত তিনি যুক্তরাষ্ট্র ও আফগানিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়া ফিনিশার ব্যাটসম্যানের ভূমিকায় থাকবেন শিবম দুবে (Shivam Dube) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

Yuzvendra Chahal, Ind Vs Aus
Yuzvendra Chahal

দুবে গত ম্যাচে ২৪ বলে ৩৪ রান করেছেন, এবং হার্দিকও ২৭ বলে ৫০ রানের ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্পিন বোলার হিসেবে বাদ পড়তে পারেন জাদেজা (Ravindra Jadeja)। এ পর্যন্ত দুটি বিভাগেই ফ্লপ হয়েছে জাড্ডু। এখনও পর্যন্ত খেলা পাঁচ ম্যাচে ৭ রান ও ১ উইকেট নিয়েছেন জাদেজা।

এমন পরিস্থিতিতে তার জায়গায় সুযোগ দেওয়া হতে পারে যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal)। এছাড়াও কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং অক্ষর প্যাটেলও (Axar Patel) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। গত ম্যাচে কুলদীপ নিজেই ৩ উইকেট নিয়েছিলেন।

ফাস্ট বোলার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন আরশদীপ সিং ও জসপ্রীত বুমরাহ। আরশদীপ সিং এখন পর্যন্ত ৫ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন, যেখানে বুমরাহ তার নামে ১০টি সাফল্য রয়েছে। সেই জন্য ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ম্যাচে খেলোয়াড়দের থেকে দুর্দান্ত পারফর্মেন্স এর আশা রাখবেন ভারতীয় ভক্তরা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সম্ভাবিত প্লেয়িং ইলেভেন- রোহিত শর্মা (C), বিরাট কোহলি, ঋষভ পন্থ (WK), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ।

আরও পড়ুন। IND vs AUS: অজিদের’ বিরুদ্ধে ভারতের অধিনায়কের দায়িত্ব নেবেন এই ‘তরুণ তুর্কি’, নাম শুনে কাপছে গোটা অস্ট্রেলিয়া !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.