আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: গিল-অভিষেকের ওপর ওপেনিং এর দায়িত্ব, জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ঘোষণা হলো ভারতীয় একাদশ !!

Published on:

WhatsApp Group Join Now

বিশ্বকাপের পর ভারতকে জিম্বাবুয়ের বিরুদ্ধে (IND vs ZIM) T20 সিরিজ খেলতে দেখা যাবে। শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে টিম ইন্ডিয়ার তরুণ ব্রিগেড ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের T20 সিরিজ খেলবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সফরের জন্য, অজিত আগারকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি সিনিয়র খেলোয়াড়দের বিরতি দিয়েছে এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছে যারা IPL ২০২৪-এ স্প্ল্যাশ করেছে।

৬ জুলাই হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ভারত। এই ম্যাচের আগে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনের ছবি প্রায় পরিষ্কার। প্রথম ম্যাচে কোন ১১ জন খেলোয়াড় মাঠে নামবেন তা নিয়ে এতদিন ধরে অনেক জল্পনা-কল্পনা ছিল, কিন্তু তা এখন পরিষ্কার।

IPL ২০২৪ টিম ইন্ডিয়ার অধিনায়ক শুভমান গিলের (Shubman Gill) জন্য খুব একটা ভালো যায়নি। গুজরাট টাইটান্সের (GT) অধিনায়কত্বের সময় তিনি প্লে অফে জায়গা করে নিতে পারেননি। এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনি কী বিস্ময় দেখান সেটাই দেখার।

তার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে প্লেয়িং ইলেভেন বাছাই করা। হারারে স্কোয়াড এবং কন্ডিশন দেখে মনে হচ্ছে বিরাটের (Virat Kohli) কাছাকাছি দুই খেলোয়াড় রিংকু সিং (Rinku Singh) এবং রিয়ান পরাগ (Riyan Parag) প্লেয়িং ইলেভেনে জায়গা পাবেন না ।

Team India, Ind Vs Zim
Team India

ভারতীয় স্কোয়াডে নির্বাচিত ব্যাটসম্যান: শুভমান গিল (অধিনায়ক), অভিষেক শর্মা (Abhishek Sharma) , রুতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad) , ধ্রুব জুরেল (Dhruv Jurel) (উইকেটরক্ষক), নীতিশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy) ।

অলরাউন্ডার এর তালিকায় আছেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) , নীতীশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy) । দলে নির্বাচিত বোলাররা হলেন আভেশ খান (Avesh Khan) , খলিল আহমেদ (Khalil Ahmed) , মুকেশ কুমার (Mukesh Kumar) , রবি বিষ্ণোই (Ravi Bishnoi) ।

জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতের নির্বাচিত দল শুভমান গিল (অধিনায়ক), সাই সুদর্শন, রুতুরাজ গায়কওয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, ধ্রুব জুরেল (ডব্লিউকে), জিতেশ শর্মা (ডব্লিউকে), নীতীশ কুমার রেড্ডি, রায়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

জিম্বাবুয়ের সাথে ভারতের (IND vs ZIM) T20 সিরিজের সময়সূচী হল
৬ জুলাই: প্রথম T20, হারারে স্পোর্টস ক্লাব
৭ জুলাই: দ্বিতীয় T20, হারারে স্পোর্টস ক্লাব
১০ জুলাই: ৩য় T20, হারারে স্পোর্টস ক্লাব
১৩ জুলাই: ৪র্থ T20, হারারে স্পোর্টস ক্লাব
১৪ জুলাই: ৫তম T20, হারারে স্পোর্টস ক্লাব

আরও পড়ুন। IND vs ZIM: ভারত বনাম জিম্বাবুয়ে সিরিজে ভারতীয় দলে অভিষেক করতে চলেছেন রিয়ান পরাগ সহ এই ৫ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.