আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, দলে ফিরলেন পৃথ্বী-উমরান-ভুবনেশ্বর’রা, অধিনায়কত্ব করবেন শাস্ত্রীর শিষ্য !!

Updated on:

WhatsApp Group Join Now

BCCI শীঘ্রই শ্রীলঙ্কা সফরে T20 সিরিজের জন্য ভারতের দল (Team India) ঘোষণা করতে পারে। যেখানে প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) । এই সফরে টিম ইন্ডিয়াতে অনেক বড় পরিবর্তন দেখা যেতে পারে। দীর্ঘদিন ধরে বাইরে থাকা ভুবনেশ্বর (Bhuvneswar Kumar) ও পৃথ্বী শ (Prithvi Shaw) ফিরতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যেখানে, রোহিত (Rohit Sharma) বা গিল (Shubman Gill) নয়, প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) প্রিয় দলের নেতৃত্ব দেওয়া যেতে পারে। ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে একটি ৩ ম্যাচের ওডিআই এবং একই সংখ্যক T20 সিরিজ খেলা হবে। ২৬ জুলাই থেকে এই সফর শুরু হতে যাচ্ছে। যেখানে দলের সঙ্গে নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) পাঠাতে পারে BCCI।

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার পরে, গম্ভীরকে প্রধান কোচ হিসাবে প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। তার নেতৃত্বে ভারতীয় দল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Champions Trophy 2025) সিরিজ জয়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করবে। টিম ইন্ডিয়াতে ফিরেছেন ঋষভ পন্থ (Rishabh Pant) ।

গাড়ি দুর্ঘটনার পর IPLএ নামেন তিনি। যেখানে তার ব্যাট প্রচণ্ড গর্জন করে। তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, তিনি ২০২৪ T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) সুযোগ পেয়েছিলেন। সেখানেও আক্রমণাত্মক মনোভাব দেখান পন্থ। রিপোর্ট বিশ্বাস করা হলে, শ্রীলঙ্কা সফরে T20 সিরিজের জন্য অধিনায়ক নিযুক্ত হতে পারেন ঋষভ পন্থ (Rishabh Pant) ।

Team India
Team India

এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছেন তিনি। ক্রিকেটে ভালো পারফরম্যান্স সত্ত্বেও ভুবনেশ্বর কুমার (Bhuvneswar Kumar) ও পৃথ্বী শকে (Prithvi Shaw) দলে সুযোগ দেওয়া হচ্ছিল না। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছিল। এমন পরিস্থিতিতে সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে দুই খেলোয়াড়ই ফিরতে পারেন। যেখানে গম্ভীরের সম্মতিও নেওয়া যেতে পারে।

পৃথ্বী শ এবং ভুবিকে দলে অন্তর্ভুক্ত করা হলে তারা তাদের পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করতে চাইবেন। এরা ছাড়াও দেখা যাবে ইশান কিষাণ (Ishan Kishan) , রিয়ান পরাগ (Riyan Parag) , রিঙ্কু সিং (Rinku Singh) , শার্দুল ঠাকুর (Shardul Thakur) , ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) , মায়াঙ্ক যাদব (Mayank Yadav) , নীতীশ রানাকে (Nitish Rana) ।

শ্রীলংকা সফরের জন্য ভারতের (Team India) সম্ভাবিত দল অভিষেক শর্মা, যশস্বী জয়সওয়াল, পৃথ্বী শ, রাহুল ত্রিপাঠি, ঋষভ পান্ত (অধিনায়ক/উইকেটরক্ষক), ইশান কিষাণ, রিয়ান পরাগ, রিংকু সিং, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর। , মায়াঙ্ক যাদব, নীতীশ রানা, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, সাই কিশোর।

আরও পড়ুন। Team India: বিশ্বকাপ শেষের ১৫ দিনের মাথায় হাত রোহিত শর্মার, ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে হয়েছিল গড়াপেটা, বড় শাস্তির ঘোষণা আদালতের !!
About Author

Leave a Comment

2.