আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Cheteshwar Pujara: বন্ধ হয়ে গেল এই খেলোয়াড়ের জন্য টিম ইন্ডিয়ার দরজা, শীঘ্রই তিনি অবসরে ঘোষণা করবেন !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের পরবর্তী সিরিজটি টেস্ট ফরম্যাটে খেলা হবে, এই সিরিজের ঠিক আগে, ভারতে ঘরোয়া টুর্নামেন্ট দুলীপ ট্রফি ২০২৪ শুরু হচ্ছে। যার প্রথম পর্বে টিম ইন্ডিয়ার অনেক তারকা খেলোয়াড় অংশ নিচ্ছেন। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit  Sharma) সহ কিছু দুর্দান্ত খেলোয়াড় বাদে, প্রায় সমস্ত তারকা খেলোয়াড় দলীপ ট্রফির কোনও না কোনও দলে জায়গা পেয়েছেন। এই সময়ে শক্তিশালী ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) আসন্ন প্রতিযোগিতার জন্য কোনো দলে নেওয়া হয়নি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দুলীপ ট্রফি ২০২৪-এর জন্য কোনও দলে নির্বাচিত হননি। এর পর মনে করা হচ্ছে ভারতীয় দলের নির্বাচকরা তাকে আর দলের পরিকল্পনার অংশ হিসেবে বিবেচনা করছেন না। তিনি সর্বশেষ ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার বাইরে।

প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার বাসিত আলীও চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দলীপ ট্রফি ২০২৪-এর জন্য নির্বাচিত দলে জায়গা না পেয়ে বিস্ময় প্রকাশ করেছেন। তাঁর মতে, তিনি যদি টিম ইন্ডিয়াতে যোগদানের দৌড়ে থাকতেন, তবে তিনি ২০২৪-২৫ সালের বর্ডার-গাভাস্কার ট্রফিতে টিম ইন্ডিয়ার জন্য সহায়ক প্রমাণিত হতে পারতেন।

Cheteshwar Pujara: Cheteshwar Pujara
Cheteshwar Pujara

টিম ইন্ডিয়ার শক্তিশালী প্লেয়ার চেতেশ্বর পূজারার টেস্ট ক্যারিয়ারটা চমকপ্রদ, ভারতীয় খেলোয়াড় তার দুর্দান্ত ব্যাটিং দক্ষতায় সবাইকে মুগ্ধ করেছেন। টেস্ট ফরম্যাটে তার পরিসংখ্যান দুর্দান্ত, ভারতীয় ব্যাটসম্যান ১০৩ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেছেন। এই সময়কালে ১৭৬ ইনিংসে ব্যাট করে ৪৩.৬০ গড়ে ৭১৯৫ রান করেন।

এই ফরম্যাটে তিনি ১৯টি সেঞ্চুরি এবং ৩৫টি হাফ সেঞ্চুরি করেছেন। ২০২৩ সালের জুন থেকে তিনি কোনও টেস্ট ম্যাচ খেলেননি এবং দুলীপ ট্রফিতে নির্বাচিত না হওয়ার পরে, ভক্তরা বিশ্বাস করেন যে টিম ইন্ডিয়াতে ফিরে আসা তার পক্ষে খুব কঠিন হতে পারে।

আরও পড়ুন।  Cheteshwar Pujara: আর টিম ইন্ডিয়াতে খেলার সুযোগ পাবেন না চেতেশ্বর পূজারা, শীঘ্রই নেবেন অবসর !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.