আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপ শেষ হলেও ছুটি নেই ‘রোহিত বিরাট’দের, এই দেশের বিরুদ্ধে খেলতে হবে চার চারটি ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) বিশ্বকাপে ভালই ফর্ম আছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে T20 বিশ্বকাপ খেলা ভারতীয় দল নিয়ে বড় ঘোষণা করেছে BCCI। দলটি নভেম্বরে বিদেশ সফরে যাচ্ছে, যেখানে T20 আন্তর্জাতিক সিরিজ খেলা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি টিম ইন্ডিয়ার ঘরোয়া আন্তর্জাতিক সূচি ঘোষণা করেছে BCCI। নিউজিল্যান্ড, বাংলাদেশ ও ইংল্যান্ডের দল এ বছর ভারত সফরে আসছে। ভারত এই বছরের নভেম্বরে চার ম্যাচের T20 আন্তর্জাতিক সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা সফর করবে।

শুক্রবার বিবৃতি জারি করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA) এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এই ঘোষণা করেছে। ৮ নভেম্বর ডারবানের কিংসমিড স্টেডিয়ামে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ।

এরপর ১০ নভেম্বর গাকবেড়া, ১৩ নভেম্বর সেঞ্চুরিয়ান এবং ১৫ নভেম্বর জোহানেসবার্গে ম্যাচ অনুষ্ঠিত হবে।CSA চেয়ারপার্সন লসন নাইডু বিবৃতিতে বলেছেন, “আমি বিসিসিআই এবং বিশ্ব ক্রিকেটকে ধন্যবাদ জানাতে চাই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে তাদের অব্যাহত সমর্থনের জন্য। আমাদের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের সফর সবসময়ই রোমাঞ্চকর। আমি জানি যে আমাদের ভক্তরা এই সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করবে, যা উভয় দলের প্রতিভা প্রদর্শন করবে।”

Team South Africa, Team India
Team South Africa

BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) বলেছেন, “ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে সবসময়ই একটি শক্তিশালী সম্পর্ক রয়েছে, যা নিয়ে উভয় দেশই গর্বিত। ভারতীয় ক্রিকেট দল সর্বদা দক্ষিণ আফ্রিকার ভক্তদের কাছ থেকে প্রশংসা এবং ভালবাসা পেয়েছে এবং একই আচরণ দক্ষিণ আফ্রিকান দলের প্রতি ভারতীয় ভক্তদের দ্বারা দেখা যায়।”

ভারতের আন্তর্জাতিক ঘরোয়া মৌসুম সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক টেস্ট সিরিজ শুরু হবে, তারপরে তিন ম্যাচের T20 সিরিজ হবে। চেন্নাই ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া প্রথম টেস্টের আয়োজন করবে এবং কানপুর ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্টের আয়োজন করবে। তিনটি T20 আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে ধর্মশালা, দিল্লি ও হায়দ্রাবাদে।

এতেই ভারতীয় দলের (Team India) চাপ শেষ নয়। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের দলও ভারত সফরে আসছে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে, যার প্রথম টেস্ট শুরু হবে ১৬ অক্টোবর বেঙ্গালুরুতে।

পুনে ও মুম্বাই যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট আয়োজন করবে। নতুন বছরের আগমনে, একটি উত্তেজনাপূর্ণ সীমিত ওভারের সিরিজ খেলা হবে, যেখানে ইংল্যান্ড দল পাঁচটি T20 আন্তর্জাতিক এবং তিনটি ওয়ানডে ম্যাচের একটি সিরিজ খেলবে।

আরও পড়ুন। Team India: রিয়ান অর্জুন সহ একাধিক আইপিএল সুপারস্টাররা এন্ট্রি নিচ্ছেন বাংলাদেশ সফরে, অধিনায়কত্ব তুলে দেওয়া হল এই প্লেয়ারের হাতে !!
About Author

Leave a Comment

2.