আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ না খেলেই ফাইনালে পৌঁছাবে টিম ইন্ডিয়া, এই নিয়মে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে চলেছে ফাইনাল !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়ার (Team India) পারফরম্যান্স ছিল অসাধারণ। নীল জার্সি দলটি গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার ৮ এ জায়গা করে নেয়। এর পর, এখানেও তিনি তার সবকটি ম্যাচ জিতে সেমিফাইনালে প্রবেশ করেন। এখন বৃহস্পতিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে রোহিত অ্যান্ড কোম্পানিকে (IND vs ENG)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে ফাইনালে উঠতে ভারতকে (Team India) এই ম্যাচে লড়াই করতে হবে এমন সম্ভাবনা খুবই কম। বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে ম্যাচ না খেলেই ফাইনালে উঠবে টিম ইন্ডিয়া। আসলে, ভারত ও ইংল্যান্ডের মধ্যে টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর দ্বিতীয় সেমিফাইনাল বৃহস্পতিবার গায়ানায় ভারতীয় সময় রাত ৮ টায় খেলা হবে। কিন্তু এই ম্যাচের ওপর সঙ্কটের মেঘ ঘনিয়ে আসছে। মঙ্গলবার গায়ানায় শক্তিশালী ঝড় হয়েছে।

Team India, Ind Vs Eng
Team India

এরপর থেকে সেখানে প্রবল বৃষ্টি হচ্ছে। বলা হচ্ছে আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে এবং বৃহস্পতিবার ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যেতে পারে। এমনটা হলেই ফাইনালে উঠবে টিম ইন্ডিয়া। ভারত-ইংল্যান্ড (IND vs ENG) সেমিফাইনাল খেলা হবে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে। এই মাঠের পানি নিষ্কাশন ব্যবস্থা খুব একটা ভালো নয়।

এমন পরিস্থিতিতে ম্যাচের দিন ভারী বৃষ্টি হলে ম্যাচ শুরু করা খুবই কঠিন হয়ে পড়বে আয়োজকদের। তবে এই পরিস্থিতি সামাল দিতে আইসিসি ম্যাচটি ২৪০ মিনিট পর্যন্ত বাড়ানোর অনুমতি দিয়েছে। এর মানে হল আম্পায়ারদের কমপক্ষে ৫-৫ ওভারের একটি ম্যাচ পরিচালনা করার জন্য মোট ৭ ঘন্টা এবং ২০ মিনিট সময় থাকবে। যদি ম্যাচটি এখনও বাতিল করা হয়, তাহলে সুপার ৮ পর্বের গ্রুপে শীর্ষে থাকার কারণে ভারত ২০২৪ সালের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালে প্রবেশ করবে।

ত্রিনিদাদে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের মধ্যে ২০২৪ সালের টি২০ বিশ্বকাপের প্রথম ভারত-ইংল্যান্ড (IND vs ENG) সেমিফাইনাল খেলায় জয়লাভ করলো দক্ষিণ আফ্রিকা। ভারতের ম্যাচ (Team India) ভেস্তে গেলে ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন। Team India: রোহিত শর্মার পর ভারতীয় দলের নতুন অধিনায়ক হিসাবে এই তরুণ খেলোয়াড়কে বেছে নিলেন বীরেন্দ্র শেবাগ !!
About Author

Leave a Comment

2.