আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পরাজয় নিশ্চিত ভারতের, আগরকারের এই ভুলের কারণে হারবে রোহিত শর্মার দল !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের T20 সিরিজ খেলছে টিম ইন্ডিয়া (Team India)। তবে, T20 বিশ্বকাপের পর, টিম ইন্ডিয়ার পরবর্তী মিশন হল চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫। BCCI সেক্রেটারি জয় শাহ ইতিমধ্যেই ঘোষণা করেছেন পঞ্চাশ ওভারের এই ICC টুর্নামেন্টের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পাশাপাশি জয় শাহ আরও একবার ভবিষ্যদ্বাণী করেছেন যে রোহিতের (Rohit Sharma) নেতৃত্বে আবার চ্যাম্পিয়ন হবে টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু এই ভবিষ্যদ্বাণী এবার সঠিক হবে বলে মনে হচ্ছে না। এর কারণ বোর্ড নিজেই সিদ্ধান্ত নিচ্ছে।

আসলে, টিম ইন্ডিয়াকে (Team India) ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মোট ২টি ওডিআই সিরিজ খেলতে হবে। জুলাই-আগস্ট মাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এরপর পরের বছর ২০২৫ সালে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ভারত।

পরবর্তী ICC টুর্নামেন্টের প্রস্তুতির জন্য এই দুটি সিরিজই ভারতের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিতে আগ্রহী BCCI। যা ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার থেকে দূরে সরিয়ে দিতে পারে।

Team India
Team India

নির্বাচক অজিত আগারকার যদি তার সিদ্ধান্তের উন্নতি না করেন তাহলে টিম ইন্ডিয়াকে বড় পরিণতি ভোগ করতে হতে পারে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কাজের চাপ সামলানোর জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে BCCI।

এমনটা হলে BCCI-এর এই সিদ্ধান্ত খুবই ভুল হবে। কারণ এই তিন খেলোয়াড় অবশ্যই ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে থাকবেন।
এই ICC টুর্নামেন্টের আগে, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের মাত্র ৩টি ওয়ানডে সিরিজ থাকবে। শুধুমাত্র এই সিরিজ খেলা এবং তারপর সরাসরি চ্যাম্পিয়ন্স ট্রফির টুর্নামেন্ট খেলার সিদ্ধান্ত নির্বাচক অজিত আগারকারের জন্য ক্ষতিকর হতে পারে।

কারণ এই পরিস্থিতিতে খেলোয়াড়দের নিয়ে সঠিক পরিকল্পনা ও প্রস্তুতি করা কঠিন হবে, যার ফল ভারতকে ভুগতে হতে পারে টুর্নামেন্টে। এছাড়াও, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ পাকিস্তানে খেলা হবে, যেখানে বর্তমানে ভারতীয় দলের কোনও খেলোয়াড় মাঠের সাথে পরিচিত নয়।

তবে ভারতীয় দল পাকিস্তানে যাবে কি না সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য নেই। কিন্তু পরিস্থিতি এমন হয়ে দাঁড়িয়েছে যে যখন টিম ইন্ডিয়াকে প্রতিবেশী দেশে যাবে, তখন ভারত টিম কম্বিনেশন মিস করতে পারে।

এখানে যদি কোনও খেলোয়াড় ফর্মে না থাকে, তাহলে ভারতকে পরিণতি ভোগ করতে হতে পারে। এমন অবস্থায় দলের পক্ষে জেতা সম্ভব নয়, বরং ভারতের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার ঝুঁকি থাকবেই।

আরও পড়ুন। Team India: BCCI করল বিশ্বাসঘাতকতা টিম ইন্ডিয়ার এই খেলোয়াড় সাথে, তিনি নিজেই করলেন এক অদ্ভুত তথ্যের প্রকাশ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.