আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারত ছেড়ে পাকিস্তানের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন জুনিয়র জাদেজা, খুব শীঘ্রই করবেন অভিষেক !!

Updated on:

WhatsApp Group Join Now

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন বিভাগেই টিম ইন্ডিয়ার (Team India) একজন বিশেষজ্ঞ খেলোয়াড় হলেন রবীন্দ্র জাদেজা। এই কারণেই তিনি ভারতের তারকা খেলোয়াড়দের মধ্যে অন্তর্ভুক্ত হয়েছেন। তবে এসবের মধ্যেই জাদেজার মতো আরেকজন খেলোয়াড়ের আবির্ভাব ঘটেছে। এই খেলোয়াড় জাদেজার মতো খেলেন এবং তার স্টাইলের একজন অলরাউন্ডার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে বিশেষ অবাক করার বিষয় হল, ভারতীয় খেলোয়াড় হওয়া সত্ত্বেও তিনি নিজের দেশের হয়ে ক্রিকেট খেলতে প্রস্তুত নন। এই খেলোয়াড় এখন দেশ ছেড়ে প্রতিবেশী দেশ পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। যে খেলোয়াড়কে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) হিসাবে বর্ণনা করা হচ্ছে, তার নাম বিষ্ণু সুকুমারন (Vishnu Sukumaran)।

বিষ্ণু সুকুমারন (Vishnu Sukumaran) একজন অলরাউন্ডার খেলোয়াড়, যিনি টপ অর্ডারে ব্যাট করেন। ব্যাটিংয়ের পাশাপাশি অফ স্পিন বোলিংও করেন তিনি। বিষ্ণু সুকুমারন ১৯৯০ সালে কেরালায় জন্মগ্রহণ করেন। তবে টিম ইন্ডিয়াতে সুযোগ না পাওয়ায় সংযুক্ত আরব আমিরাতে গিয়ে সেখানে দলের হয়ে খেলা শুরু করেন বিষ্ণু।

Vishnu Sukumaran , Team India
Vishnu Sukumaran

জানা গেছে, রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সঙ্গে তুলনা করা বিষ্ণু সুকুমারনই (Vishnu Sukumaran) প্রথম খেলোয়াড় নন যিনি ভারত (Team India) ছেড়ে অন্য দেশে ক্রিকেট খেলছেন। এখনও পর্যন্ত অনেক খেলোয়াড় আছে যারা ভারতীয় বংশোদ্ভূত কিন্তু অন্য দেশের জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলেন। আমেরিকান ক্রিকেট টিম থেকেই তা অনুমান করা যায়।

আমেরিকা দলে মোনাঙ্ক প্যাটেল, সৌরভ নেত্রওয়ালকার, নীতীশ কুমারের মতো ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড় রয়েছে। ভারতীয় খেলোয়াড়রা শুধু আমেরিকায় নয়, অনেক বড় দলে উপস্থিত রয়েছে। এর মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো দলের নাম।

বিষ্ণু সুকুমারনের সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছেন। এই খেলোয়াড় এখন পর্যন্ত তার দলের হয়ে ২টি ওডিআই ম্যাচ খেলে ১৭ রান করেছেন। ৬টি T20 ম্যাচে ৬৫ রান করেছেন তিনি। এছাড়া তিনি স্পিন বোলিংও করেন। এমন পরিস্থিতিতে তিনি প্রমাণ করতে পারেন যে তিনি ভারতের (Team India) দ্বিতীয় রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন। TEAM INDIA: বর্ডার-গাভাস্কার সিরিজে এই ১১ জনকে খেলার সুযোগ দিয়েন রোহিত-গম্ভীর, সেইসঙ্গে টেস্ট দলে ফিরবেন ঋষভ পন্থ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.