আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বড় সুখবর পেলো ভারতীয় ভক্তরা, IPL নয় বরং এই টুর্নামেন্টে পরস্পরের মুখোমুখি হতে চলেছেন বিরাট ও রোহিত !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ শেষ হওয়ার পর টিম ইন্ডিয়ার (Team India) খেলোয়াড়রা প্রায় ৪২ দিনের বিরতি পেয়েছেন। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিপক্ষে সরাসরি হোম টেস্ট সিরিজ খেলবে ভারত (Team India)। তবে, এরমধ্যেই দলীপ ট্রফি ২০২৪ খেলা হবে, যা BCCI এবার একটি ভিন্ন স্টাইলে আয়োজন করার পরিকল্পনা করছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) সহ সমস্ত সিনিয়র খেলোয়াড়দেরও এই টুর্নামেন্টে অংশ নিতে বলা হয়েছে। BCCI এবার ভিন্ন ফর্ম্যাটে জোনাল ভিত্তিতে দলীপ ট্রফি আয়োজন করতে চায়। ভারত A , B, C এবং D নামে ৪টি দল গঠন করা হবে, যারা শিরোপার জন্য লড়বে। শুধু তাই নয়, ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের প্রতিবেদনে দাবি করেছে যে বিরাট কোহলি এবং রোহিত শর্মাও এই টুর্নামেন্টে অংশ নিতে পারেন।

যদি এটি ঘটে তবে একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে উভয়ই বিভিন্ন দলের অংশ হবেন এবং তারা একে অপরের মুখোমুখি হবেন। মিডিয়া রিপোর্ট অনুসারে জানা গেছে, দলীপ ট্রফি টুর্নামেন্ট আগামী ৫ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত আয়োজন করার কথা রয়েছে। যেখানে ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত (Team India)।

Rohit Sharma And Virat Kohli, Team India
Rohit Sharma And Virat Kohli

এমন পরিস্থিতিতে, বিরাট এবং রোহিত ৫ সেপ্টেম্বর দলীপ ট্রফির প্রথম ম্যাচ খেলবেন নাকি ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় রাউন্ডে দলের সাথে যোগ দেবেন তা দেখার বাকি রয়েছে। এবারের দলীপ ট্রফি অন্ধ্র প্রদেশের অনন্তপুরে খেলা হবে। কিন্তু এ শহরে কোনো বিমানবন্দর না থাকায় তারকা খেলোয়াড়দের আসতে অসুবিধা হতে পারে।

এই কারণেই BCCI এখন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে একটি রাউন্ড করার পরিকল্পনা করছে। যদিও, রোহিত এবং বিরাট উভয়েই T20 ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এমন পরিস্থিতিতে, এই বছর তাদেরকে এখন শুধুমাত্র টেস্ট ক্রিকেট খেলতে দেখা যাবে, কারণ ভারতকে ২০২৫ সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তার পরবর্তী ওয়ানডে সিরিজ খেলতে হবে।

আরও পড়ুন। Team India: আসন্ন ওডিআই বিশ্বকাপে শচীন-দ্রাবিড়ের ছেলেদের দলে জায়গা দেবেন গম্ভীর, শামির ভাইও পেতে চলেছেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.