আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো BCCI, দলের অধিনায়কত্ব করবেন ৩৫ বছর বয়সী এই খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

একদিকে, ভারতীয় দল (Team India) জিম্বাবুয়ে সফরে রয়েছে, যেখানে তারা জিম্বাবুয়ের সাথে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলছে। সিরিজে এখন পর্যন্ত ০-১ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে। এই সিরিজে দুই দলের মধ্যে দ্বিতীয় ম্যাচ আজ অর্থাৎ ভারতীয় সময় বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই ম্যাচের আগে মহিলাদের এশিয়া কাপ ২০২৪-এর জন্য ভারতীয় দলের (Team India) স্কোয়াড ঘোষণা করেছে BCCI। আগামী ১৯ জুলাই থেকে মহিলাদের T20 এশিয়া কাপ ২০২৪ শুরু হবে। এ জন্য ভারতীয় মহিলা দল ঘোষণা করা হয়েছে। ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে হরমনপ্রীত কৌরকে (Harmanpreet Kaur)।

এছাড়াও, কিছু সময় ধরে দুর্দান্ত পারফরম্যান্স করা স্মৃতি মান্ধানাকে (Smriti Mandhana) সহ-অধিনায়কের পদ দেওয়া হয়েছে। এর বাইরে আমরা যদি অন্য খেলোয়াড়দের কথা বলি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে যে সব খেলোয়াড় খেলেছেন তাদের বেশিরভাগই ভারতীয় দলে জায়গা পেয়েছেন।

রিচা ঘোষ এবং উমা ছেত্রী এশিয়া কাপ ২০২৪-এর জন্য টিম ইন্ডিয়াতে (Team India) উইকেটরক্ষক হিসাবে সুযোগ পেয়েছেন। এছাড়া শেফালি ভার্মা, জেমিমাহ রডরিগেসের মতো আক্রমণাত্মক ব্যাটসম্যানরাও দলে অন্তর্ভুক্ত হয়েছেন। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন আমানজোত কৌর ও শবনম শাকিল।

Harmanpreet Kaur, Team India
Harmanpreet Kaur

যেখানে শ্বেতা সেহরাওয়াত, সাইকা ইসহাক, তনুজা কানওয়ার এবং মেঘনা সিংকে ভারতীয় দলে সংরক্ষিত খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা T20 এশিয়া কাপ ২০২৪-এর জন্য ভারতীয় দলকে গ্রুপ এ রাখা হয়েছে। ভারতীয় দলকে ১৯ জুলাই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলতে হবে।

এরপর ২১ শে জুলাই সংযুক্ত আরব আমিরাত এবং ২৩ শে জুলাই নেপালের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এই সমস্ত ম্যাচ রাঙ্গিরি আম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হবে, ভারত এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন এবং ৭ বার টুর্নামেন্ট জিতেছে।

ভারতের স্কোয়াড: হরমনপ্রীত কৌর (C), স্মৃতি মান্ধানা (VC), শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমিমা রদ্রিগস, রিচা ঘোষ (WK), উমা ছেত্রী (WK), পূজা ভাস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিং ঠাকুর, দয়ালান হেমালতা, আশা শোভন। , রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল এবং সাজনা সজীবন।

রিজার্ভ প্লেয়ার হিসাবে দলে রয়েছেন শ্বেতা সেহরাওয়াত, সাইকা ইসহাক, তনুজা কানওয়ার এবং মেঘনা সিং।

আরও পড়ুন। Team India: জাদেজার অবসরের পর উজ্জ্বল হল এই খেলোয়াড়ের ভাগ্য, খুব শীঘ্রই নেবেন দলে এন্ট্রি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.