আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: প্রতিভা দেখানোর আগেই এই তিন বিপজ্জনক খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ করলেন রোহিত শর্মা, শীঘ্রই নেবেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলে (Team India) এমন ৩ জন কিলার ফাস্ট বোলার রয়েছে, যাদের ক্যারিয়ার দুর্দান্ত শুরুর পরেও শেষ হয়েছিল। এই তিন ফাস্ট বোলার যদি আরও সুযোগ পেতেন, তাহলে তারা আজ জসপ্রিত বুমরাহর মতো প্রাণঘাতী বোলার হয়ে উঠতেন। আসলে, টিম ইন্ডিয়াতে (Team India) নির্বাচিত হওয়া যতটা কঠিন, টিম ইন্ডিয়াতে নিজেকে ধরে রাখা অনেক বেশি কঠিন, কারণ দলের বাইরে এমন অনেক খেলোয়াড় রয়েছে যারা তাদের দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে আপনাকে আউট করতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ইরফান পাঠান ২০০৪ সালে ভারতের হয়ে তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। ইরফান পাঠানের বোলিংয়ে শুরুতে আশ্চর্যজনক সুইং ছিল, যার কারণে তাকে খেলানো খুব কঠিন ছিল। ইরফান পাঠান ২০০৪ সালে আইসিসি থেকে ‘বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়’ খেতাব পেয়েছিলেন। তিনিই ভারতের একমাত্র বোলার যিনি প্রথম ওভারেই হ্যাটট্রিক করার কীর্তি অর্জন করেছেন। কিন্তু পরে বোলিংয়ে অকার্যকর দেখাতে শুরু করেন ইরফান পাঠান। ইরফান পাঠান ভারতীয় দলের হয়ে ২৯টি টেস্ট ম্যাচ, ১২০টি ওডিআই ম্যাচ এবং ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Arpi Sing,Yuzvendra Chahal,Kuldeep Singh,Team India
Arpi Sing,Yuzvendra Chahal,Kuldeep Singh

আরপি সিংও ভারতের (Team India) পক্ষে এমন একজন বোলার ছিলেন, যিনি ভাল শুরুর পরেও উধাও হয়ে যান। তিনি তার চমৎকার সুইং বোলিংয়ের জন্যও পরিচিত ছিলেন। ভারতীয় দল (Team India) ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতেও আরপি সিং অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। কিন্তু সময়ের সাথে সাথে, আরপি সিং তার সুইং হারিয়ে ফেলেন এবং প্রতি ম্যাচেই তিনি অত্যন্ত ব্যয়বহুল প্রমাণিত হতে থাকেন। আরপি সিং ভারতীয় দলের হয়ে ১৪টি টেস্ট ম্যাচ, ৫৮টি ওডিআই ম্যাচ এবং ১০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

২০১৩ সালে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মোহিত শর্মার। ভারতীয় দলের হয়ে ক্যারিয়ারের শুরুতে মোহিত শর্মা খুব ভালো গতিতে বোলিং করছিলেন। তিনি তার সুইং এবং ধীরগতির বোলিং দিয়ে ব্যাটসম্যানদের অনেক কষ্ট দিচ্ছিলেন। মোহিত শর্মাও ২০১৫ বিশ্বকাপে ভারতীয় দলের (Team India) হয়ে খুব ভালো পারফর্ম করেছিলেন। কিন্তু ২০১৫ বিশ্বকাপের পর, তার বোলিং ক্রমাগত হ্রাস পেতে শুরু করে এবং ফলস্বরূপ তাকে ভারতীয় দল (Team India) থেকে বাদ দেওয়া হয়। মোহিত শর্মা ভারতীয় দলের হয়ে ২৬টি ওডিআই ম্যাচ এবং ৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন। Team India: বিরাট-যশস্বী নয়, পরবর্তী ম্যাচ থেকে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করবেন এই ‘তরুণ তুর্কি’ !!
About Author

Leave a Comment

2.