আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দলে ফেরার আশায় ক্লান্ত এই খেলোয়াড়, করুণা করেননি রোহিত শর্মাও !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) এখন তার পরবর্তী পর্বের দিকে এগোচ্ছে। সিনিয়র খেলোয়াড়রা বাদ পড়ছেন বা অবসরের ঘোষণা দিচ্ছেন। গত কয়েক মাসে জাতীয় দলের হয়ে অনেক তরুণ খেলোয়াড়ের অভিষেক হয়েছে এবং বেশিরভাগ খেলোয়াড়ই তাদের ছাপ রেখে যেতে সফল হয়েছেন। কিন্তু এই সবের মাঝে একজন খেলোয়াড় আছেন যিনি সুযোগের অপেক্ষায় ক্লান্ত। ঘরোয়া সার্কিটে ক্রমাগত ভালো পারফর্ম করে চলেছেন, তবুও টিম ইন্ডিয়াতে সুযোগ পাচ্ছেন না তিনি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw) দীর্ঘদিন ধরেই ভারতীয় সেটআপের বাইরে রয়েছেন। খেলার তিনটি ফরম্যাটেই তিনি ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন শ (Prithvi Shaw), কিন্তু তা সত্ত্বেও তিনি টিম ইন্ডিয়াতে ফেরার সুযোগ পাচ্ছেন না। একই সঙ্গে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলে এখন তার জায়গা নেই।

Team India: Prithvi Shaw
Prithvi Shaw

২৪ বছর বয়সী পৃথ্বী শ (Prithvi Shaw) তার ক্যারিয়ারে দুর্দান্ত শুরু করেছিলেন। তার নেতৃত্বে ভারত ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল। এরপর সিনিয়র দলে সুযোগ পান তিনি। ভারতের হয়ে ৫ টেস্ট ম্যাচে ৪২.৩৭ গড়ে ৩৩৯ রান করেছেন শ। এর মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি।

একই সময়ে, ৬টি ওয়ানডে ম্যাচে, ডানহাতি ব্যাটসম্যান ৩১.৫০ গড়ে ১৮৯ রান করেছেন। এছাড়া IPL তাঁর নামে রয়েছে ১৮৯২ রান। তবে তা সত্ত্বেও অদূর ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে তার পক্ষে আর সুযোগ পাওয়া সম্ভব বলে মনে হচ্ছে না। যশস্বী জয়সওয়াল (Yashasvi  Jaiswal) টেস্ট ক্রিকেটে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) অংশীদার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ODI এই চরিত্রে অভিনয় করছেন শুভমান গিল (Shubman Gill)।

আরও পড়ুন। Team India: বুমরাহ নয় বরং টেস্ট ফরম্যাটে সহ-অধিনায়ক হওয়ার দাবিদার এই ৩ ক্রিকেটার, তবুও সুযোগ দিচ্ছেন না জয় শাহ ও আগরকার !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.