আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো BCCI, বাদ পড়লেন শামি-জয়সওয়াল !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের পর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া। আগামী মাসে দুই দলের মধ্যে দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। বহুদিন পর এই ফরম্যাটে ভারতীয় খেলোয়াড়দের খেলতে দেখা যাবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গেও টেস্ট সিরিজ খেলবে ভারত। এমন পরিস্থিতিতে আসন্ন সিরিজগুলোর প্রস্তুতি নিতে বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল বেছে নেবেন ভারতীয় দলের নির্বাচকরা। ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই দলের সিরিজ। প্রায় ছয় মাস পর টেস্ট ক্রিকেট খেলতে নামবেন ভারতীয় খেলোয়াড়রা। ২০২৪ সালের মার্চ মাস থেকে টেস্ট ক্রিকেট থেকে দূরে রয়েছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেছিল ভারত। এমতাবস্থায়, দুর্দান্ত পারফর্ম করে টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জেতার লক্ষ্য নিয়ে মাঠে নামবে ভারত।

আশা করা হচ্ছে যে খুব শীঘ্রই ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করবে BCCI। মিডিয়া রিপোর্ট অনুসারে, ভারতীয় নির্বাচকরা এবং প্রধান কোচ গৌতম গম্ভীর টেস্ট ক্রিকেটে তরুণ ফাস্ট বোলার আরশদীপ সিংকে (Arshdeep Singh) সুযোগ দিতে চান। এবারের T20 বিশ্বকাপে তিনি ভারতীয় দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

Ind Vs Ban
Ind Vs Ban

তাই এখন টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট তাকে তিন ফরম্যাটেই তাঁকে সুযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। ঋষভ পন্থকেও (Rishabh Pant) ভারত-বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজের অংশ করা যেতে পারে। তিনি ২০২২ সালে ভারতের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন পন্থ। টিম ইন্ডিয়াতে ফেরার পর প্রথমবারের মতো এই ফরম্যাটে অ্যাকশনে দেখা যাবে তাকে।

তবে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে ভারতের অধিনায়কের ভূমিকা পালন করতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। একই সঙ্গে সহ-অধিনায়ক নিযুক্ত হতে পারেন শুভমন গিল (Shubman Gill)। সম্প্রতি খবর আসছে যে, ওডিআই এবং T20-র পর টেস্টেও গিলকে সহ-অধিনায়ক করতে চলেছে BCCI।

কিন্তু এখনও পর্যন্ত ভারতীয় বোর্ড থেকে এ বিষয়ে কোনো আপডেট পাওয়া যায়নি। অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) এই টেস্ট সিরিজের জন্য নির্বাচিত করা হতে পারে। তাকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও সুযোগ দেওয়া হয়েছিল।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থ (WK), ধ্রুব জুরেল (WK), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ, আরশদীপ সিং, মুকেশ কুমার।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে চলেছেন এই ৩ খেলোয়াড়, সুযোগ পাবেন গৌতম গম্ভীরের প্রিয় শিষ্য !! 
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.