আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AFG: ইন্দো-আফগান ম্যাচে বাদ পড়বেন বিরাট-পন্থ, জায়গা পাবেন এই ৩ সেরা ম্যাচ উইনার !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs AFG: টিম ইন্ডিয়ার গ্রুপ পর্বের ম্যাচ শেষ। এখন সুপার ৮-এর চ্যালেঞ্জের মুখে ভারত। সুপার ৮ পর্বের ম্যাচগুলি ১৯ জুন থেকে শুরু হবে, ভারতের প্রথম ম্যাচটি ২০ জুন বার্বাডোসে আফগানিস্তানের বিরুদ্ধে খেলা হবে। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবাইকে চমকে দিয়েছে আফগানিস্তান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

নিউজিল্যান্ডের মতো দলকে হারিয়েছেন আফগান দল। এমন পরিস্থিতিতে আফগান টিমকে মোটেও হালকাভাবে নেবে না টিম ইন্ডিয়া। এমতাবস্থায়, আফগানিস্তানের বিপক্ষে ভারত (IND vs AFG) কোন প্লেয়িং ১১ নিয়ে মাঠে নামবে তা বড় প্রশ্ন। রোহিত শর্মা টিম ইন্ডিয়াতে তিনটি বড় পরিবর্তন আনতে পারেন এমন সম্ভাবনা রয়েছে।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা তিনটি ম্যাচে ভারতের হয়ে ওপেন করেছেন বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। ওপেনার কোহলির পারফরম্যান্স খুব একটা ভালো হয়নি। তিন ম্যাচে মাত্র ৫ রান করতে পারেন তিনি। এমতাবস্থায় ওপেনার থেকে তাকে বাদ দিতে পারে দল।

কোহলির জায়গায় যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) চান্স দেওয়া যেতে পারে।জয়সওয়াল এখন পর্যন্ত ভারতের হয়ে কোনো ম্যাচ খেলেননি। তবে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে সুপার ৮ ম্যাচে তার বিচার করা যেতে পারে (IND vs AFG)।

এই মাটিতে তার ব্যাটিং রেকর্ডও ভালো। টিম ইন্ডিয়া যখন টেস্ট সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল, জয়সওয়াল ব্যাট দিয়ে বিপক্ষের বোলারদের হাতে সর্বনাশ করেছিলেন। অন্যদিকে ঋষভ পন্থ (Rishabh Pant) বর্তমানে একজন উইকেটরক্ষক হিসাবে খেলছেন।

Ind Vs Afg
Ind Vs Afg

উইকেটের পেছনে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। ব্যাট হাতেও নিজের ফর্ম দেখিয়েছেন তিনি। ব্যাট হাতে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। কিন্তু এখন পর্যন্ত কোনো ম্যাচেই সুযোগ পাননি সঞ্জু স্যামসন (Sanju Samson)।

এমন পরিস্থিতিতে তাকে সুযোগ দিতে বাদ পড়তে পারেন পন্থ (Rishabh Pant)। তবে সঞ্জুর সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। বোলিং নিয়ে বলতে গেলে এই বিভাগে পরিবর্তন নিশ্চিত। আফগানিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (IND vs AFG) স্পিন বোলিংয়ে পরিবর্তন আসতে পারে।

নিউইয়র্কের পিচে ফাস্ট বোলারদের সুবিধা বেশি। ওয়েস্ট ইন্ডিজের পিচে সুবিধা পেতে পারেন স্পিনাররা। কারণ এখানকার পিচ স্পিন বোলিংয়ের জন্য উপযুক্ত। এমন পরিস্থিতিতে যে কোনও পরিস্থিতিতে সুযোগ পেতে পারেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

তবে কুলদীপ আসার পর কোন অলরাউন্ডার বাদ পড়বেন সেটাই দেখার বিষয়। তবে, আফগানিস্তানের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) বাদ দেওয়া যেতে পারে। তার জায়গায় কুলদীপের বিচার হতে পারে। এখনও অবধি জাদেজা বল ও ব্যাট উভয় ক্ষেত্রেই ফ্লপ।

আসন্ন ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য প্লেয়িং ইলেভেন – রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন/ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা/কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং, জাসপ্রীত বুমরাহ।

আরও পড়ুন। IND vs AFG: রোহিত-কোহলি তাদের ক্যারিয়ারে যা পারেননি করতে, এই ব্যাটসম্যান তার ২০ তম ম্যাচেই করলেন কিস্তিমাত !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.