আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ২০২৭ সালের ওডিআই বিশ্বকাপের স্কোয়াড নিয়ে বড় খোলাসা করলেন গম্ভীর-আগারকার, সুযোগ পেতে চলেছেন এই ১৫ জন ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ শেষ হওয়ার পর টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ইতিমধ্যেই আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে BCCI। গত ২২ জুলাই এই সিরিজের আগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ICC ওডিআই বিশ্বকাপ ২০২৭ নিয়ে কিছু তথ্য প্রকাশ করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের আগে থেকেই ICC ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলে কারা জায়গা পাবেন তা নিয়ে ভক্তদের মধ্যে জল্পনা শুরু হয়ে গেছে। T20 ফরম্যাট থেকে বিরাট কোহলি এবং রোহিত শর্মার আকস্মিক অবসরের পর থেকেই ভক্তদের মনে প্রশ্ন, এই দুই শক্তিশালী ব্যাটসম্যান আসন্ন বিশ্বকাপে অংশ নেবেন কি না।

একই সঙ্গে ভারতীয় প্রধান কোচ গৌতম গম্ভীর এবং প্রধান নির্বাচক অজিত আগরকার এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। ভারতের শ্রীলঙ্কা সফরের আগে আয়োজিত সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তর দেন দুই অভিজ্ঞ। প্রকৃতপক্ষে,গম্ভীর বলেছেন যে রোহিত এবং বিরাট যদি ওডিআই বিশ্বকাপের জন্য ফিট থাকেন তবে উভয় ব্যাটসম্যানকেই সুযোগ দেওয়া হবে।

যাইহোক, এই বিবৃতির পরেই, জল্পনা করা হচ্ছে যে ভারতীয় নির্বাচকরা আসন্ন ওডিআই বিশ্বকাপে শ্রীলঙ্কা সফরে থাকা টিম ইন্ডিয়ার (Team India) অনেক খেলোয়াড়কে আসন্ন ওডিআই বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করতে পারে। শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজে ভালো পারফরমেন্স করলে ২০২৭-এর বিশ্বকাপে তাদের জায়গা পাওয়ার সম্ভাবনা আছে।

Team India
Team India

বিরাট কোহলি এবং রোহিত শর্মা ছাড়াও শুভমান গিল, কেএল রাহুল, ঋষভ পন্থ এবং শ্রেয়াস আইয়ারকে ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপে ব্যাটিং বিভাগে দেখা যাবে। শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল এর মতো খেলোয়াড়রা আসন্ন ওডিআই বিশ্বকাপের অংশ হতে পারেন।

শিবম দুবেকে সুযোগ দেওয়া হলে আবারও বিশ্বকাপ মিস করতে পারেন পারে রিঙ্কু সিং। তবে এটি প্রায় নিশ্চিত যে আরশদীপ সিং, জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে ফাস্ট বোলিংয়ের জন্য বেছে নেওয়া হবে। তবে ফিটনেসের কারণে মহম্মদ শামিকে উপেক্ষা করা যেতে পারে।

আসন্ন ওডিআই বিশ্বকাপ থেকে রবীন্দ্র জাদেজাকেও বাইরের পথ দেখানো হতে পারে। সাম্প্রতিক T20 বিশ্বকাপে তার পারফরম্যান্স ভালো ছিল না। দলের প্রধান স্পিনার হিসেবে থাকবেন রবি বিষ্ণোই ও কুলদীপ যাদব। বর্তমান শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি নিতে ব্যস্ত ভারতীয় দল (Team India)।

২০২৭ সালের ওডিআই বিশ্বকাপের জন্য ভারতের সম্ভাব্য দল: রোহিত শর্মা (C), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পন্থ (WK), শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, আরশদীপ সিং, জসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন। Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখা যাবে টিম ইন্ডিয়ার নতুন রূপ, দল থেকে বাদ পড়তে চলেছেন এই ৫ জন ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.