আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: কোচ হলেন ভাজ্জি, বুমরাহ পেলেন অধিনায়কত্ব, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর (T20 World Cup 2024) অস্ট্রেলিয়া সফরে যেতে হবে টিম ইন্ডিয়াকে (Team India)। যেখানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এই সিরিজের প্রথম ম্যাচ হবে ২২ নভেম্বর পার্থে। WTC ২০২৫ এর আগে এই সিরিজে দুই দলের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেখা যেতে পারে। খবর অনুযায়ী, এই সফরে স্কোয়াডের আগে নির্বাচকরা টিম ম্যানেজমেন্ট এবং কর্মীদের মধ্যে বড় পরিবর্তন আনতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হতে চলেছে ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজের আগে নতুন হেড কোচ পাবে টিম ইন্ডিয়া (Team India)। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, প্রাক্তন খেলোয়াড় হরভজন সিং (Harbhajan Singh) এই সফরে প্রধান কোচ হিসাবে নিয়োগ পেতে পারেন।

খুব অভিজ্ঞ খেলোয়াড় হরভজন অস্ট্রেলিয়ার কন্ডিশন ভালো করেই জানেন। তিনি যদি ভারতীয় সফরে দলের সঙ্গে চলে যান, তা অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে হারাতে খেলোয়াড়দের অনেক সাহায্য করতে পারে।

T20 World Cup 2024: Harbhajan Singh And Rahul Dravid, Team India
Harbhajan Singh And Rahul Dravid

রোহিত শর্মা (Rohit Sharma) ২০২১ সাল থেকে তিনটি ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ার অধিনায়কের ভূমিকা পালন করছেন। তার অধিনায়কত্বে ভারতীয় দল ভালো পারফর্ম করেছে। তবে ধারাবাহিকভাবে দলের দায়িত্বে থাকা হিটম্যানকে অস্ট্রেলিয়া সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। রোহিতের (Rohit Sharma) অনুপস্থিতিতে নির্বাচকরা ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকে (Jasprit bumrah) টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিতে পারেন। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলের নেতৃত্ব দিয়েছিলেন বুমরাহ (Jasprit Bumrah)।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে (Team India) সুযোগ পেতে পারেন তরুণ খেলোয়াড় যশস্বী জয়সওয়াল(Yashasvi Jaiswal), ধ্রুব জুরেল (Dhruv Jurel) এবং সরফরাজ খান (Sarfaraz Khan)। লাল বলের ক্রিকেটে এই তিন খেলোয়াড় অনেক মুগ্ধ করেছে। চলতি বছরের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেকের সুযোগ পান ধ্রুব জুরেল (Dhruv Jurel) ও সরফরাজ খান (Sarfaraz Khan)। যেখানে সরফরাজ এবং জুরেল তাদের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে শো চুরি করেছিলেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে সুযোগ দিতে পারেন নির্বাচকরা।

জসপ্রিত বুমরাহ (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত (উইকেটরক্ষক- সহঅধিনায়ক), ধ্রুব জুরেল, সরফরাজ খান, মায়াঙ্ক যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব।

আরও পড়ুন। Team India: বড় সুখবর পেল ভারতীয় ভক্তরা, বিশ্বকাপ চলাকালীন ১৪ হাজার রান করা এই অভিজ্ঞ ক্রিকেটারকে দলের হেড কোচ বানালো BCCI !!
About Author

Leave a Comment

2.