আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs NZ: দ্বিতীয় টেস্টে ভারতীয় দল থেকে বাদ ৪ তারকা, সিরিজে কামব্যাক করতে মরিয়া টিম ইন্ডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়তে চলেছেন চারজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, যা ভক্তদের মধ্যে ব্যাপক আলোড়ন তুলেছে। রোহিত শর্মার নেতৃত্বে দল কিছু নতুন চমক নিয়ে আসতে পারে। সাম্প্রতিক সময়ে দলের নির্বাচন নিয়ে বিতর্ক হয়েছে, যেখানে ভালো পারফর্ম করেও বাদ পড়ছেন খেলোয়াড়রা। যেমন, যুজবেন্দ্র চাহালের ভালো পারফরম্যান্স সত্ত্বেও তাকে তৃতীয় টি-টোয়েন্টি থেকে বাদ দেওয়া হয়েছিল।

WhatsApp Group Join Now

দ্বিতীয় টেস্টেও নতুন খেলোয়াড়দের অন্তর্ভুক্তি নিয়ে বিস্তর আলোচনা চলছে​। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল বড় পরিবর্তনের পথে। বেশ কিছু তারকা খেলোয়াড় দল থেকে বাদ পড়তে চলেছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হলেন ঋষভ পন্ত, কেএল রাহুল, কুলদীপ যাদব, এবং মহম্মদ সিরাজ।

প্রথম টেস্টে ভারতের পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় এবং চোট-আঘাতের কারণে এই পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে। ঋষভ পন্ত চোটের কারণে প্রথম টেস্টে সমস্যায় পড়েছিলেন এবং দ্বিতীয় টেস্টে তাঁর পরিবর্তে ধ্রুব জুরেলকে সুযোগ দেওয়া হতে পারে। পন্ত হাঁটুর চোটে ভুগছেন এবং তাঁর মাঠে ফেরা নিয়ে সংশয় রয়েছে।

কেএল রাহুল প্রথম টেস্টে ব্যর্থ হওয়ায় তাঁকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হতে পারে। রাহুলের জায়গায় দলে ফিরতে পারেন শুভমান গিল, যিনি আগের ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি। গিলের ফর্ম ভালো থাকায় তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা রয়েছে। কুলদীপ যাদব, যিনি প্রথম টেস্টে উইকেট পেয়েছিলেন, কিন্তু রান নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়েছিলেন। তাঁর পরিবর্তে অক্ষর প্যাটেল সুযোগ পেতে পারেন, কারণ তিনি ব্যাটিংয়েও ভালো অবদান রাখতে পারেন।

অন্যদিকে, মহম্মদ সিরাজ ও ফর্মের জন্য চাপের মধ্যে রয়েছেন। সিরাজের পরিবর্তে আকাশ দীপকে দলে অন্তর্ভুক্ত করা হতে পারে, কারণ সিরাজের সাম্প্রতিক পারফরম্যান্স প্রশ্নবিদ্ধ হয়েছে। ভারতের দ্বিতীয় টেস্টের দলে এই পরিবর্তনগুলি দলের ফর্ম ফেরানোর লক্ষ্যে করা হচ্ছে। প্রথম টেস্টে পরাজয়ের পর ভারতীয় দলকে ঘুরে দাঁড়ানোর জন্য নতুন কৌশল প্রয়োজন হবে।

ভারতীয় দলের নির্বাচকদের এই পরিবর্তন স্পষ্টতই সাম্প্রতিক পারফরম্যান্স ও কৌশলগত প্রয়োজনের ভিত্তিতে করা হচ্ছে। বাদ পড়তে চলা চারজন তারকার মধ্যে অন্যতম কয়েকজন ব্যাটসম্যান ও বোলার রয়েছেন, যারা ধারাবাহিকভাবে ভালো খেলে আসছিলেন। তবে, নতুনদের সুযোগ দেওয়া মানেই দলে প্রতিযোগিতা বৃদ্ধি পাওয়া, যা টিম ইন্ডিয়ার শক্তি ও গভীরতাকে আরও বাড়িয়ে তুলবে।

About Author

Leave a Comment

2.