আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ৩৩ বছর বয়সে অভিষেক করে তুমুল ঝড় তুললেন এই ভারতীয় খেলোয়াড়, তার হাত ধরেই ভারতে আসলো দ্বিতীয় বৃহত্তম জয় !!

Updated on:

WhatsApp Group Join Now

টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) চলছে, এই সময়ে ভারতীয় মহিলা ক্রিকেট (Team India) দল ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মুখোমুখি হচ্ছে৷ গত রোববার বেঙ্গালুরুতে দুই দলের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। স্মৃতি মান্ধানা একাই সেঞ্চুরি করে ভারতকে ২৬৫ রানে নিয়ে যান। যার জবাবে আফ্রিকান দলের ব্যাটিং পুরোপুরি ভেঙে পড়ে, তাদের ৫০ ওভারের কোটা না খেলেই মাত্র ১২২ রানে গুটিয়ে যায় অতিথিরা। ফলস্বরূপ, ভারত সহজেই ১২২ রানের বিশাল ব্যবধানে জয়ী হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচেটস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর। শুরুটা বিশেষ কিছু ছিল না, কারণ শেফালি ভার্মা মাত্র ১৫ রানের সম্মিলিত স্কোর নিয়ে প্রথম আঘাত পেয়েছিলেন। এরপর ৩২ ও ৫৫ রানে দ্বিতীয় ও তৃতীয় উইকেটের পতন হয়। দয়ালান হেমলতা (১২) এবং হরমনপ্রীত কৌর (১০) উট হন। এক প্রান্তে বিশ্রাম নিচ্ছিলেন স্মৃতি মান্ধানা। চতুর্থ উইকেটে জেমিমাহ রদ্রিগেসের সঙ্গে ৩৭ রানের জুটি গড়ে ওঠে।

Smriti Mandana, T20 World Cup 2024 , Team India
Smriti Mandana

জেমিমা ৯২ রানে আউট হলে পরের ৭ রানে আউট হন রিচা ঘোষ (৩)ও। ওপার থেকে উইকেট পতনের প্রক্রিয়া চলছিল, কিন্তু তারপরও দমে যাননি স্মৃতি মান্ধানা। শেষ পর্যন্ত তিনি দীপ্তি শর্মা (৩৭) এবং পূজা ভাস্ত্রকারের (৩১) সমর্থন পেয়েছেন। ১২৭ বল মোকাবেলা করে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এই সময়ের মধ্যে, তিনি তার ব্যাট থেকে ১২ বাউন্ডারি এবং ১ ছক্কা মারেন। টিম ইন্ডিয়া ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান করতে পেরেছে। বেঙ্গালুরুর মাঠে এই লক্ষ্য অর্জন করা আরও সহজ হতে পারত। কিন্তু এটা হতে পারেনি।

২৬৫ রানের টার্গেট দক্ষিণ আফ্রিকার জন্য পাহাড় হিসেবে প্রমাণিত হয়, ৩৩ রানে পড়েছিল ৩ উইকেট। প্রথম ধাক্কাটা আসে অধিনায়ক লরা উলফহার্টের (৪), রেণুকা সিং-এর বলে আউট হন, তারপর আউট হন অ্যান বোশ (৫)। শীঘ্রই চার নম্বরে আসা লুউস ৩৩ রানের গুরুত্বপূর্ণ অবদান রাখেন কিন্তু ওপার থেকে উইকেট পতনের কারণে তার ইনিংসের কোনো মূল্য ছিল না। মাত্র ৭৪ রানে প্যাভিলিয়নে ফিরে যায় আফ্রিকান দলের অর্ধেক।

এর পরে, স্পিনার আশা শোভনা সর্বনাশ শুরু করেন, তিনি তার স্পেলে বোলিংয়ে ৮.৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৪ উইকেট নেন। ফলাফলটি ছিল যে অতিথিরা তাদের অবশিষ্ট ৫ উইকেট মাত্র ৪৮ রানে হারিয়েছিল এবং ভারত ১২২ রানের বিশাল ব্যবধানে ২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) এই ম্যাচটি জিতেছিল। রানের নিরিখে ভারতীয় মহিলা ক্রিকেট দলের এটি দ্বিতীয় বৃহত্তম জয়।

আরও পড়ুন। Team India: চাকরি হারাচ্ছেন টি দিলীপ, ভারতীয় দলের নতুন ফিল্ডিং কোচ হতে চলেছেন এই কিংবদন্তি ফিল্ডার !!
About Author

Leave a Comment

2.