আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: মাত্র ২২ বছর বয়সেই নিজের ক্যারিয়ার শেষ করলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, রোহিত শর্মার বিরুদ্ধে করলেন বড় মন্তব্য !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের T20 সিরিজে ৪-১ ব্যবধানে জয়লাভ করেছে শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজে সিনিয়র খেলোয়াড়দের জায়গায় তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছিল। তবে, তরুণরা এই সফরে তাদের পারফরম্যান্স দিয়ে গভীর ছাপ রেখে গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সিরিজে অভিষেক শর্মা (Abhishek Sharma) সহ কিছু খেলোয়াড় তাদের পারফরমেন্সের মাধ্যমে দেখিয়েছেন যে তারা ভবিষ্যতে দীর্ঘ সময়ের জন্য টিম ইন্ডিয়াকে (Team India) পরিষেবা দিতে পারে। যেখানে কিছু খেলোয়াড় আছে যাদের ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে এই সফরের পর। আর তেমন একজন হলেন ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগ (Riyan Parag)।

কিছুদিন আগেই অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) বিরুদ্ধে বড় বিবৃতি দিয়েছিলেন রিয়ান পরাগ এবং এখন তার ক্যারিয়ার শুরু হওয়ার আগেই শেষ হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া (Team India) ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে। ভারতীয় ভক্তরা এই টুর্নামেন্টটি বেশ উপভোগ করেছেন।

তবে, T20 বিশ্বকাপের আগে, IPL ২০২৪-এ দুর্দান্ত পারফরম্যান্সের জন্য রিয়ান পরাগের (Riyan Parag) নাম এগিয়ে এসেছিল। এটা বিশ্বাস করা হয়েছিল যে রোহিত শর্মার সাথে ২০২৪ সালের T20 বিশ্বকাপের স্কোয়াডে তাকে বেছে নেওয়া হতে পারে, কিন্তু তা হয়নি। কয়েকদিন পর T20 বিশ্বকাপের স্কোয়াডে না থাকায় রিয়ান পরাগের বড় বিবৃতি সামনে এসেছে।

Riyan Parag, Team India
Riyan Parag

পরাগ বলেছেন, “আমি বিশ্বকাপ দেখতে চাই না। আমি শুধু দেখব শেষ পর্যন্ত কে জিতবে এবং আমি খুশি হব। আমি যখন বিশ্বকাপ খেলব, আমি সেরা চার এবং সেসব নিয়ে ভাবব।” ২২ বছর বয়সী রিয়ান পরাগ ভারতের উঠতি তরুণ খেলোয়াড়দের একজন। এমনকি তাঁকে বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে তুলনা করা হয়।

২২ বছর বয়সে, নিজের দুর্দান্ত ব্যাটিং দিয়ে অনেক মুগ্ধ করেছিলেন। ২০২৪ সালের IPL-এ ৫৭৩ রান করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে বজায় ছিলেন পরাগ। এরপর নির্বাচকরা তাকে জিম্বাবুয়ে সফরের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত করেন। যেখানে দীর্ঘ অপেক্ষার পর শুভমান গিলের অধিনায়কত্বে অভিষেকের সুযোগ পান তিনি।

অনেক সময় তরুণ খেলোয়াড়রা অতিরিক্ত উত্তেজিত হয়ে পড়ে, তখন সে তার স্বাভাবিক খেলা খেলতে ভুলে যায়। তেমনই কিছু ঘটেছে রিয়ান পরাগের সঙ্গে। যেখানে রিয়ান পরাগ ফ্লপ প্রমাণিত হন এবং করতে পারেন মাত্র ২ রান। অধিনায়ক আত্মবিশ্বাস দেখিয়ে তাকে ফেরার সুযোগ দেন। কিন্তু আবারও প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি এবং ২৪ রানের সস্তা ইনিংস খেলে আউট হন।

ঘরোয়া ক্রিকেটে স্প্ল্যাশ করা রিয়ান পরাগের আন্তর্জাতিক ক্রিকেটে হতাশাজনক শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে ভবিষ্যতে তাঁকে টিম ইন্ডিয়া (Team India) থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখানো হতে পারে। তবে IPL ২০২৪-এ খুব ভালো খেলছিলেন রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালসের হয়ে ১৫টি ম্যাচে ১৪৯.২২ স্ট্রাইক রেট ও ৫২.০৯ গড়ে ৫৭৩ রান করেছিলেন তিনি।

আরও পড়ুন। Team India: গম্ভীর প্রধান কোচের আসন গ্রহণ করার পর দলে এসেছে পরিবর্তনের ঢেউ, চাহালের পর এবার দল থেকে ছিটকে গেলো তার প্রিয় বন্ধু !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.