আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে অংশ নেবে না টিম ইন্ডিয়া, বড় সিদ্ধান্ত নিলেন জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২ ম্যাচের টেস্ট এবং ৩ ম্যাচের T20 সিরিজ খেলা হওয়ার কথা আছে। গত ৭ই আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের মাধ্যমে ওডিআই সিরিজ শেষ করার পর, বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলার কথা ছিল টিম ইন্ডিয়ার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে দুই দলের মধ্যে অনুষ্ঠিতব্য এই সিরিজ বাতিল হয়ে যেতে পারে বলে আলোচনা চলছে। এর পেছনের কারণ হিসেবে বলা হচ্ছে বর্তমানে বাংলাদেশের উত্তেজনাকর পরিস্থিতি। ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ এবং ৩ ম্যাচের T20 ম্যাচের সিরিজের আয়োজিত হবে।

তবে এর পরেও, ভক্তরা বিশ্বাস করেন যে বাংলাদেশের অভ্যন্তরে বর্তমান উত্তেজনাপূর্ণ পরিস্থিতি দুই দেশের মধ্যকার ক্রিকেট সিরিজেও প্রভাব ফেলতে পারে। সেখানকার পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে না আনলে দুই দলের মধ্যকার সিরিজ বাতিল হয়ে যেতে পারে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-এর ফাইনালে ওঠার জন্য টিম ইন্ডিয়ার কাছে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ।

Ind Vs Ban
Ind Vs Ban

বর্তমানে বাংলাদেশে একটি উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ প্রসঙ্গে বলা হচ্ছে, সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে ভারত-বাংলাদেশের (IND vs BAN) মধ্যকার সিরিজগুলি বাতিল হতে পারে। এ ছাড়া আসন্ন অক্টোবরমাসেই বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলেছে মহিলা T20 বিশ্বকাপ ২০২৪।

পরিস্থিতি স্বাভাবিক না হলে এর পরিবর্তে ভারত বা শ্রীলঙ্কায় বিশ্বকাপ আয়োজন হতে পারে। এদিকে, বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজার বাড়িতে বিক্ষোভকারীরা আগুন লাগিয়ে দিয়েছে বলে খবর বেরিয়েছে। এরপর এই ঘটনাটিও ক্রিকেট বিশ্বে আলোচনার বিষয়।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগেই সুখবর টিম ইন্ডিয়ার, ৩ ব্যাটসম্যান উঠে আসলেন আইসিসি’র শীর্ষ তালিকায় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.