আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ৩টি ম্যাচেই স্পষ্ট এক কালের চ্যাম্পিয়ন খেলোয়ার ২০২৪ এর বিশ্বকাপে পরিণত হয়েছে পর্যটকে !!

Published on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রথম ৩টি ম্যাচ থেকে এটি পরিষ্কার হয়ে গেছে যে এই পুরো টুর্নামেন্টে ভারতীয় দলের (Team India) একজন খেলোয়াড় পর্যটকের মতো থাকবেন। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) চাইলেও ভারতীয় দলের (Team India) প্লেয়িং ইলেভেনে এই খেলোয়াড়কে সুযোগ দিতে পারবেন না। প্রথম ৩টি ম্যাচ থেকেই স্পষ্ট হয়ে গেল, গোটা টি-টোয়েন্টি বিশ্বকাপে পর্যটকের মতোই থাকবেন এই ভারতীয় খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) ২০২৪ সালের টি২০ বিশ্বকাপে সুপার-৮ রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করেছে। ২০২৪ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড, পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছে ভারতীয় দল। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ৩টি ম্যাচ থেকেই স্পষ্ট হয়ে গেছে যে এই পুরো টুর্নামেন্টে ভারতীয় দল (Team India) একজন খেলোয়াড় পর্যটকের মতো থাকবেন। অধিনায়ক রোহিত শর্মা (RohitSharma) চাইলেও টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে এই খেলোয়াড়কে সুযোগ দিতে পারবেন না।

Yuzvendra Chahal, Team India
Yuzvendra Chahal

ভারতীয় দলের (Team India) লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ২০২৪ সালের পুরো টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচও খেলতে পারবেন না। রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলের স্পিন জুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রথম ৩ ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল। রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের স্পিন জুটির ওপরও দারুণ আস্থা রয়েছে অধিনায়ক রোহিত শর্মার। স্পিনার রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের মধ্যে যদি কোনো কারণে প্লেইং ইলেভেনের বাইরে থাকতে হয়, তাহলে প্রথম পছন্দ হবেন চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।

এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার (Team India) প্লেয়িং ইলেভেনে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের জায়গা নেই। যুজবেন্দ্র চাহাল ৯৬ উইকেট নিয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী। রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের উপস্থিতিতে, যুজবেন্দ্র চাহালের পক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টে একটি ম্যাচও খেলা কঠিন। যুজবেন্দ্র চাহালকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জুড়ে বেঞ্চ গরম করতে এবং জল সরবরাহ করতে দেখা যাবে।

যুজবেন্দ্র চাহাল ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচের প্লেয়িং ইলেভেনেও খেলার সুযোগ পাননি। ঠিক একই জিনিস ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুজবেন্দ্র চাহালের সাথে ঘটবে বলে মনে হচ্ছে। ভারতীয় দলের (Team India) সেরা স্পিন বোলার হিসেবে বিবেচিত লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালও ২০২৩ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন। যুজবেন্দ্র চাহাল ভারতের হয়ে ৭২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ১২১ উইকেট নিয়েছেন। যুজবেন্দ্র চাহালও ওয়ানডেতে দুবার ৫ উইকেট শিকার করেছেন। যুজবেন্দ্র চাহাল ৮০ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 96 উইকেট নিয়েছেন। যুজবেন্দ্র চাহাল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একবার ৫ উইকেট শিকার করেছেন।

আরও পড়ুন। Team India: ভারতের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান, টিম ইন্ডিয়ার জার্সিতে পাবেন না আর কোনো সুযোগ !!
About Author

Leave a Comment

2.